অটিজম রোগীদের চিকিৎসায় ৮৪ পদে জরুরি নিয়োগের সুপারিশ

অটিজম রোগীদের চিকিৎসায় ৮৪ পদে জরুরি নিয়োগের সুপারিশপপুলার২৪নিউজ প্রতিবেদক:
অটিজম রোগীদের চিকিৎসার্থে দেশের জেলা সদর হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতালে অনার্স ডিগ্রি (গ্রাজুয়েট) পর্যায়ে নবসৃষ্ট ৮৪টি পদে জরুরিভিত্তিতে নিয়োগের ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। জাতীয় সংসদ ভবনে বৃহস্পতিবার কমিটির ১৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

দশম জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কমিটির সদস্য মো. ইউনুস আলী সরকার, শরিফুল ইসলাম জিন্নাহ এবং সেলিনা বেগম অংশগ্রহণ করেন।

বৈঠকে সংসদীয় স্থায়ী কমিটি স্বাস্থ্যসেবার মান সমুন্নত রেখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধির চেষ্টা অব্যাহত রাখার সুপারিশ করে। একইভাবে পরিবার পরিকল্পনা অধিদফতরের জনবল নিয়োগের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং দেশের মেডিকেল কলেজ হাসপাতালগুলোর সুষ্ঠু পরিবেশ বজায় রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যও সুপারিশ করা হয় বৈঠকে।

অন্যদিকে বাল্যবিবাহ রোধকল্পে সংশ্লিষ্ট স্থানীয় প্রশাসনের সহযোগিতায় গ্রামগঞ্জে সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য নিয়মিত ক্যাম্পিং ব্যবস্থা অব্যাহত রাখার সুপারিশ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধদেশে ‘সিনিয়র সিটিজেন’ এক কোটি ৩০ লাখ
পরবর্তী নিবন্ধএখনো কি আইফোন-ভক্ত আছে?