অগ্রণী ব্যাংক ও বিকাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপবৃত্তি বিতরণ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: গত বৃহস্পতিবার (১৪ মে) গণভবন থেকে সম্প্রতি এক ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্টের উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় শিক্ষা মন্ত্রণালয় থেকে ভিডিওতে যুক্ত হন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধরী এবং শিক্ষা সচিবসহ অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহাম্মদ শাসম্ উল ইসলাম এবং বিকাশ এর সিইও কামাল কাদির।

শিক্ষামন্ত্রীর অনুরোধে প্রধানমন্ত্রীর সৌজন্যে অগ্রণী ব্যাংক লিমিটেড এবং বিকাশ লিমিটেড কোনো কমিশন গ্রহণ না করে বিনামূল্যে এই উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ করা হয়। এতে করে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট্রের প্রায় ৫৪ লাখ টাকা সাশ্রয় হয়েছে। এজন্য শিক্ষামন্ত্রী অগ্রণী ব্যাংক লিমিটেড এবং বিকাশেল এমডি ও সিইওকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের স্নাতক ও সমমান পর্যায়ের প্রায় দুই লাখ ১০ হাজার শিক্ষার্থীর মাঝে ১০২ কোটি ৭৪ লাখ টাকা উপবৃত্তি এবং ২০০০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের অনুকূলে ১৪ কোটি টাকা টিউশন ফি অনলাইনে বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

ইতিপূর্বে অগ্রণী ব্যাংক বিকাশের সহায়তায় প্রায় ৪৫ লাখ শিক্ষার্থীকে মোবাইলের মাধ্যমে কম খরচে ঝামেলা বিহীনভাবে উপবৃত্তির টাকা বিতরণ কার্যক্রকম সফলতার সাথে সম্পন্ন করেছে।

পূর্ববর্তী নিবন্ধ৩০ মে পর্যন্ত স্টক এক্সচেঞ্জের কার্যক্রম বন্ধ ঘোষণা
পরবর্তী নিবন্ধইসলামী ব্যাংক ঢাকা সেন্ট্রাল জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত