অগ্রণী ব্যাংকের সকালের পরীক্ষা বাতিল হচ্ছে না

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তোলপাড়ের মধ্যেই সম্পন্ন করা অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের সকালের ভাগের পরীক্ষা বাতিল হচ্ছে না। প্রশ্ন ফাঁসের ‘অকাট্য প্রমাণ’ না থাকায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত মানতে পারছেন না ভুক্তভোগী চাকরিপ্রার্থীরা। তারা পরীক্ষা বাতিল না করলে আন্দোলনের হুমকি দিয়েছেন। অন্যদিকে স্থগিত হওয়া শুক্রবার বিকালের ভাগের পরীক্ষা আগামী ৯ জুন নেয়ার সিদ্ধান্ত হয়েছে। রোববার পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ এ তথ্য জানিয়েছে।

ঢাবির ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের পক্ষ থেকে জানানো হয়, তারা প্রথম ধাপের পরীক্ষা বাতিলের কোনো সিদ্ধান্ত নেননি।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আবু তালেব বলেন, ‘অগ্রণী ব্যাংকের নিয়োগ পরীক্ষা ও পরবর্তী করণীয় নিয়ে আমরা বৈঠক করেছি। সেখানে সিদ্ধান্ত হয়েছে যে, স্থগিত হওয়া দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষা ৯ জুন হবে। অর্থাৎ শুক্রবার বিকালে যাদের পরীক্ষা নেয়া হয়নি, তারাই কেবল ৯ জুনের পরীক্ষায় অংশ নিতে পারবেন। তবে ওইদিন পরীক্ষাটি কখন নেয়া হবে এ বিষয়ে নিশ্চিতভাবে কিছু বলতে পারেননি অধ্যাপক আবু তালেব। তিনি বলেন, দ্বিতীয় অংশে প্রশ্নপত্র ফাঁস হয়েছে শুনে আমরা পরীক্ষা বাতিল করেছি। কিন্তু প্রথম অংশে প্রশ্নপত্র ফাঁস হয়েছে এমন সুনির্দিষ্ট কোনো প্রমাণ আমরা পাইনি। তাই এ অংশের পরীক্ষা বাতিল করা হবে না। বিভিন্ন জন বিভিন্ন কথা বলছে। তবে এ কথা কেউ প্রমাণ করতে পারেনি প্রশ্নপত্র ফাঁস হয়েছে। ফলে আমরা আগের সিদ্ধান্তই বহাল রাখছি। যদিও শনিবার তিনি বলেছিলেন, যদি প্রশ্ন ফাঁস হয়েছে এমন প্রমাণ পাই, তাহলে প্রথম ভাগের পরীক্ষা বাতিল করব।

পূর্ববর্তী নিবন্ধপবিপ্রবিতে দুই পক্ষের সংঘর্ষে ৩ শিক্ষার্থী আহত
পরবর্তী নিবন্ধজনতা ব্যাংকে নিয়োগ পরীক্ষার ফল প্রকাশে তিন মাসের নিষেধাজ্ঞা