অগ্রণী ও রূপালী ব্যাংকের সঙ্গে পপুলার২৪নিউজ ডটকমের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক:
রাষ্ট্রয়ত্ব মালিকানাধীন অগ্রণী ও রূপালী ব্যাংকের সঙ্গে বিভিন্ন ইস্যুতে মত বিনিময় করেছে পপুলার২৪নিউজ ডটকম। পপুলারের অফিসে শনিবার সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত এই মত বিনিময় চলে। আলোচনায় উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা খন্দকার মফিজুল ইসলাম, রুপালী ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা এহতেশামুজ্জামান আসিফ, পপুলার২৪নিউজের সম্পাদক মাসুদ মিয়া, নির্বাহী সম্পাদক আতিকুর রহমান, বার্তা সম্পাদক ফিরোজ মিয়া, সিনিয়র প্রতিবেদক কাজী ফয়সাল, সিকদার জাহিদুল ইসলাম এবং অনুপ হাওলাদারসহ আরও অনেকেই।
করোনাকালীন অর্থনীতিতে ব্যাংকিংখাতের গৃহীত বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায় খন্দকার মফিজুল ইসলাম বলেন, অগ্রণী ব্যাংক করোনাকালীন অর্থনীতি পুনরুদ্ধারে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের ওপর তারা সরকারি ২% প্রনোদনার পাশাপাশি আরও ১% বোনাস প্রদান করে আসছে।
খন্দকার মফিজুল ইসলাম আরও বলেন, বিভিন্ন সেক্টরে কেন্দ্রীয় ব্যাংকের পরামর্শ ও গাইডলাইন অনুযায়ী ঋণ বিতরণ কার্যক্রম চালু করেছে। করোনা পরিস্থিতি বিবেচনায়, গ্রাহকের চাহিদা অনুযায়ী ব্যাংকিং সেবারও আধুনিকীকরণ করা হয়েছে।
তিনি বলেন, ব্যাংকের সব ধরণের কার্যক্রম চালু রয়েছে। পরিচালনা পর্ষদের সভা, ম্যানেজারস মিটিং সবই চলছে। অনলাইনে এসব কার্যক্রম চালিত হচ্ছে যাতে ব্যাংকের কোন সেক্টরে স্থবিরতা না আসে।
রূপালী ব্যাংকের পক্ষ থেকে এহতেশামুজ্জামান আসিফ বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী ঋণ বিতরণ কার্যক্রম চালু করেছে। এসএমই, কৃষি, শিল্পখাতের পাশাপাশি সব ধরণের ঋণ প্রবাহ অব্যাহত রেখেছে ব্যাংকটি।
এহতেশামুজ্জামান আরও বলেন, কাস্টমার সার্ভিসের মানোন্নয়নেও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে রূপালী ব্যাংক। করোনার সময়ে অনলাইন সেবার পরিধি বৃদ্ধি করা হয়েছে যাতে গ্রাহকের ভোগান্তি কমে।
এদিকে, বাংলাদেশের অনলাইন সংবাদপত্রের ইতিহাসে এক অনন্য নাম পপুলার টোয়েন্টিফোর নিউজ। বিশ্বায়নের যুগে অসীম সাহসিকতার সঙ্গে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে এ পত্রিকাটি।
প্রতি দিনই বাড়ছে এই পত্রিকার পাঠক সংখ্যা। ইন্টারনেট ব্যবহার মানুষের কাছে সহজলভ্য হওয়াতে অনলাইন পত্রিকার দিকেই মানুষের ঝোক বেড়েই চলছে।
সম্পাদক মাসুদ মিয়া বলেন, বিভিন্ন সীমাবদ্ধতা সত্বেও আমরা নিরন্তর পরিশ্রম করে যাচ্ছি। অনলাইন গণমাধ্যম হিসেবে জনপ্রত্যাশার প্রতিফলন যাতে ঘটে সেজন্য বস্তুনিষ্ঠ তথ্য প্রচারে পপুলার২৪নিউজ সর্বদা সচেষ্ট।
মাসুদ মিয়া আরও বলেন, করোনাকালীন অর্থনীতিতে যেসব সেক্টর সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তারমধ্যে গণমাধ্যম অন্যতম। তাই ব্যাংকগুলোকেও সাধ্য অনুযায়ী গণমাধ্যমের পাশে থাকার জন্য আহবান করেন। আগামী দিনেও ব্যাংকারদের সঙ্গে মতবিনিময় অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ১৯৫০
পরবর্তী নিবন্ধসবার জন্য উচ্চশিক্ষা প্রয়োজন কিনা তা ভাবার সময় এসেছে: শিক্ষামন্ত্রী