৫০ হাজার টাকা বিনিয়োগ করে আজ সফল ব্যবসায়ি

পপুলার২৪নিউজ এস কে কাউছার :
পুঁজিবাজারে ৫০ হাজার টাকা বিনিয়োগ করে ব্যবসা শুরু করেন ১৯৯৯ সালে খুজিস্তা নুর-ই-নাহারী মুন্নী। পরে ২০০৫ সালে মডার্ন সিকিউরিটিজ ৮০ লক্ষ টাকা দিয়ে কিনেন তার মধ্যে ৪৫ লক্ষ টাকা শেয়ার বিক্রি করেদেন। এর পর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয় নি ।
একজন নারী উদ্যোক্তা হিসেবে পুঁজিবাজারে তিনি সফল ব্যবসায়িক হিসেবে নিজকে প্রমান করেছেন। প্রাথম নারী হিসেবে ২০১৩ সালে ডিএসইর নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করে নির্বাচিত হন ঢাকা স্টক এক্সচেঞ্জ লিঃ এর পরিচালক হিসেবে।

পপুলা২৪নিউজকে খুজিস্তা বলেন যতগুলো নারী সদস্য রয়েছে তার মধ্যে নিজ যোগ্যতায় ডিএসইর পরিচালক পদে জায়াগা করেনিয়েছি। তিনি আরোও বলেন আমাদের দেশে আধিকাংশ নারী নিজ যোগ্যতায় নয় পরিবারতান্তিকতার মাধ্যমে উচ্চ পদে দায়িত্ব পালন করছেন। কর্মক্ষেত্রে উচ্চ পর্যায়ে নারীদের অংগ্রাহন বাড়াতে নিজযোগ্যতায় সাহসের সাথে এগিয়ে আসতে হবে।

এবং চ্যালেঞ্জ মোকাবিলায় নারীদের দ্বিগুণ মানুষিক শক্তি উৎসাহ ও আন্তরকিতা নিয়ে এগিয়ে আসতে হবে। বিশেষ করে পোশাক শিল্পে নারীদের আবদান উল্লেখ করার মত কিন্ত আমাদের দেশে সর্বক্ষেত্রে সমান ভাবে নারীর অংশগ্রাহন নিশ্চিত হয়নি বলে জানান তিনি।
জামাল পুরের এই সফল ব্যবসায়িক খুজিস্তা পপুলার২৪নিউজকে বলেন আমার বাবা মায়ের চার সন্তানের মধ্যে আমি এক মাএ ছোট মেয়ে। জামাল পুরে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়ণে স্নাতকোওর পাস করি।

পূর্ববর্তী নিবন্ধনিউজিল্যান্ডকে ২৫৮ রানের টার্গেট দিয়েছে টাইগাররা
পরবর্তী নিবন্ধসৃষ্টিকর্তা ও জনগণ পাশে থাকলে ষড়যন্ত্রকে পরোয়া করি না: প্রধানমন্ত্রী