সুনামগঞ্জে হাত বাড়ালেই মদ মিলে  : পূজা উপলক্ষে পাট্টায় মজুদ ৪ হাজার লিটার

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

সুনামগঞ্জ শহরে সরকারি লাইসেন্স নিয়ে নিয়ম-নীতির তোয়াক্কা না করেই বিক্রি হচ্ছে হাজার হাজার লিটার মদ। অপ্রাপ্ত বয়স্কদের হাতেও তুলে দেওয়া হচ্ছে মদের বোতল। প্রতি ঘণ্টায় বিক্রি হচ্ছে গড়ে ১৫০ বোতল চোলাই মদ। শহরের পশ্চিম বাজার এলাকার চন্দন সাহার পাট্টায় (মদের দোকান) এমন অনিয়ম চলছে বলে অভিযোগ উঠেছে। প্রতি মাসে কেবল শহরেই সাপ্লাই হচ্ছে ৩ হাজার লিটার মদ বিক্রির দাবি পাট্টার ম্যানেজারের কিন্তু স্থানীয়দের মতে এ পরিসংখ্যান আরো বেশি। আসন্ন দুর্গা পূজাতে প্রায় ৪ হাজার লিটার মদ বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।
আইন শৃঙ্খলা বাহিনীর তথ্যে, ২০১৬ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত জেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনেই দায়েরকৃত মামলার সংখ্যা ৩৮৫টি। আর বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা হয়েছে আরো ১০৮টি মামলা। যেগুলোর প্রায় প্রত্যেকটিতেই বিপুল পরিমাণে মদ উদ্ধারসহ সাপ্লাইয়ার ও সেবনকারীকে গ্রেফতার করে পুলিশ।
সুনামগঞ্জ সদর মডেল থানার রেকর্ড অনুযায়ী, চলতি বছরই এ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের হয়েছে ৮১টি মামলা। বিশেষ ক্ষমতা আইনে আরো ২২টি মামলা রয়েছে।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. জাকির হোসেন বলেন, সুনামগঞ্জ শহরে লাইসেন্সধারী মদের গ্রাহক আছেন মাত্র ৬৫১জন। সরকারি লাইসেন্স দেয়ার মানে এই নয় যে পারমিট ছাড়া মদ কারো কাছে বিক্রি করতে পারেন।
পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান বলেন, আমরা আমাদের পর্যায় থেকে মাদক প্রতিরোধে জিরো টলারেন্স নীতিতে রয়েছি। একচুল পরিমাণও ছাড় দিতে রাজি নই। আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ৪৮৮ উপজেলায় নির্মিত হচ্ছে ‘উপজেলা শিল্পকলা একাডেমি ভবন’
পরবর্তী নিবন্ধউল্টো পথের গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী