শাহজালালে ৩০ লাখ টাকার স্বর্ণ জব্দ

পপুলার২৪নিউজ প্রতিবেদক :
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে ৬শ’ গ্রাম ওজনের ৩০ লাখ টাকা মূল্যের ৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক ও গোয়েন্দা কর্মকর্তারা।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মালিন্দো এয়ারলাইন্সের ওডি-১৬২ ফ্লাইটের দুই যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।  শুক্রবার কাস্টমস হাউসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই দুই যাত্রী হলেন-ঢাকার দোহারের ফজর আলী এবং কুমিল্লার বুড়িচং এলাকার মো. কামাল হোসেন।

ঢাকা কাস্টমস হাউস সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১২টায় আসা ওই ফ্লাইটের সন্দেহজনক যাত্রীদের উপর নজরদারী রাখা হয়। মালয়েশিয়া থেকে আসা যাত্রী ফজর আলী এবং মো. কামাল হোসেনের ব্যাগেজ স্ক্যানের পর বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমকালে প্রাথমিকভাবে তাদের শরীর তল্লাশি করা হয়। তবে শরীর তল্লাশির পর কোনো স্বর্ণ না পাওয়ায় পরবর্তীতে বিমানবন্দরে ব্যবহৃত আর্চওয়েতে নিয়ে তাদের শরীর থেকে ধাতব জাতীয় পদার্থ অপসারণ করে হাঁটালে হাই ফ্রিকোয়েন্সিতে ধাতব জাতীয় পদার্থ থাকার সিগন্যাল পাওয়া যায়। যাত্রী দুইজন তখন তাদের রেক্টামে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন। পরবর্তীতে যাত্রী দুজনকে বিমানবন্দরের টয়লেটে নিয়ে গিয়ে তাদের রেক্টামে থাকা মোট ৬টি স্বর্ণবার উদ্ধার করা হয়। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধটানা বৃষ্টিতে সুরমার পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত
পরবর্তী নিবন্ধআশুলিয়ায় বাউল শিল্পীকে ধর্ষণের ঘটনায় আটক ৪