লাস ভেগাস হামলা : মাথায় গুলির ক্ষত নিয়ে কোমা থেকে জাগলেন টিনা!

এ মাসের প্রথম দিকে লাস ভেগাসে নরক নামে। এক ব্যক্তি গুলিতে একের পর এক মানুষ পাখির মতো পড়তে থাকেন।

শত শত মানুষ আহত হয়েছে। সেই আহতদের একজন ২৭ বছর বয়সী তরুণী। ওই দিন থেকে তিনি কোমায় ছিলেন। হাসপাতালেই ছিলেন এই কয় দিন। গত শুক্রবার হঠাৎ করেই কোমা থেকে জেগে ওঠেন। সেই দুর্বিষহ স্মৃতি ফিরে পেয়েছেন কিনা এখনও জানা যায়নি। তবে এতদিনের চিকিৎসার ব্যয় মেটাতে তার জন্যে গতকাল রাতেই অর্থ ওঠানো জন্য ফান্ড গঠন করা হয়েছে। ‘গোফান্ডমি’ পেজের মাধ্যমে এ খরচ মেটানো হবে।তার পরিবারের একজন জানান, টিনা ফ্রস্ট কোমা থেকে জেগেছেন।

বিছানা থেকে তিন পা সামনে এগোতে পেরেছেন। অবশ্য এ কাজে একজন সেবিকা সহায়তা করেছেন তাকে। সেই সঙ্গে অক্সিজেন ছাড়াই টানা ৬ ঘণ্টা স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিয়েছেন।সেই দিনের হামলায় আহত এই নারী একজন পাবলিক অ্যাকাউনটেন্ট। সান দিয়েগোতে তার বাস। লাস ভেগাসের রুট ৯১-এ হার্ভেস্ট ফেস্টিভ্যালে অংশ নিয়েছিলেন তিনিও। স্টিফেন প্যাডক যখন গুলিবর্ষণ শুরু করেন, এক পর্যায়ে তার মাথায় গুলি লেগেছিল। সঙ্গে ছিলেন প্রেমিক এবং একজন সহকর্মী। ফ্রস্টের মস্তিষ্কের ফ্রন্টাল লোব ফুটো করে ডান চোখে পড়ে গুলিটি। দিনটি ছিল সত্যিই ভয়ংকর।

গত পরশু দিনটি কিন্তু অনেক সুন্দর। লাস ভেগাসের সেই দানবকে হারিয়ে দিয়ে আজ ফ্রস্ট উঠে দাঁড়িয়েছে। পরিবার থেকে জানানো হয়, বাম চোখ খুলেছে সে। কক্ষের চারদিকে চোখ ঘুরিয়ে দেখছিল। সবাইকে চিনতে পারে। প্রেমিককে উদ্দেশ করে ইশারাও দেয়। বিছানা থেকে উঠে নার্সের সহায়তায় তিন কদম সমানে গিয়ে আবার তিন কদম পিছিয়ে এসে বিছানায় বসে।

গোফান্ডমি পেজে জানানো হয়েছে, টিনা তার স্বাভাবিক জীবনে ফিরে যেতে চান। টানা ৬ ঘণ্টা নিজেই স্বাভাবিকভাবে শ্বাস নিয়েছেন। আমরা সবাই টিনাকে নিয়ে গর্বিত। জেগে ওঠার পর তার প্রতিটি নড়াচড়া সবাইকে আপ্লুত করেছে। আমেরিকাস বেস্ট ড্যান্স ক্রু বিজয়ী তাকে দেখতেও এসেছেন। তার জন্য স্বল্প পরিসরে পারফরমেন্সও করেন কয়েকজন।

সেই অন্ধকার দিনটির স্মৃতিতে আলো জ্বালিয়ে দিয়েছেন টিনা, এমনটাই ভাবছেন সবাই। কিন্তু তার চিকিৎসার খবর অনেক হয়ে গেছে। বাড়ছেও দিন দিন। তাই মানুষের সহায়তাই তাকে আবারো সেই দিনগুলো ফিরিয়ে দিতে পারে। সূত্র : ইয়াহু

পূর্ববর্তী নিবন্ধরাস্তার পাশে গর্তের মধ্যে বসে আছে জলপরী!
পরবর্তী নিবন্ধএয়ারপোর্টে ব্যাগ থেকে চুরির দৃশ্য ধরা পড়ল গোপন ক্যামেরায়