রোনালদোর রেকর্ডের ম্যাচে রিয়ালের জয়

পপুলার২৪নিউজ ডেস্ক:
রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-২ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল।

লা লিগায় আগের ম্যাচে হোঁচট খাওয়া রিয়াল এ দিন ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে। দ্বিতীয় মিনিটেই গোল বরাবর শট নেন রোনালদো। গোলরক্ষকের দৃঢ়তায় বেঁচে যায় বরুসিয়া। তবে অষ্টম মিনিটে আর হতাশ হয়নি স্বাগতিক দল। ইসকোর কাছ থেকে বল পেয়ে খুব কাছ থেকে জালে পাঠান মায়োরাল।

চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তারকা ফরোয়ার্ড। এই গোলে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে একই আসরে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ছয় ম্যাচে গোলের রেকর্ড গড়েন পর্তুগিজ এই অধিনায়ক। একই সঙ্গে লিওনেল মেসির গড়া গ্রুপ পর্বে সর্বোচ্চ ৬০ গোলের রেকর্ডে ভাগ বসান এই তারকা।

দুই গোলে পিছিয়ে পড়ে যেন জেগে উঠে আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে যাওয়া বরুসিয়া। একের পর এক আক্রমণ করে ব্যস্ত রাখে রিয়ালের রক্ষণকে। ম্যাচের ২৬ মিনিটে গোলের সুযোগ নষ্ট করেন আউবামেয়াং। পরের মিনিটে পুলিসিচের কাছ থেকে বল পেয়ে জোরালো শট নেন শিনজি কাগওয়া। ব্লক করে বল ঠেকিয়ে দেন রিয়াল ডিফেন্ডার রাফায়েল ভারানে।

 

ম্যাচের ৩৬তম মিনিটে গোলের সহজ সুযোগ হাতছাড়া করেন আউবামেয়াং। ডি বক্সে বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন দলের সেরা এই তারকা। আট মিনিট পর ব্যবধান কমান আউবামেয়াং। মার্সেলের ক্রসে দারুণ হেডে বল জালে জড়ান এই তারকা।

বিরতি থেকে ফিরেই দলকে সমতায় ফেরান আউবামেয়াং। অফসাইডের ফাঁদ ভেঙে বল জালে পাঠান তিনি। চার মিনিট পর আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল রিয়াল। তবে রোনালদো কোনাকুনি শট এবার একটুর জন্য লক্ষ্যে থাকেনি। অবশেষে ম্যাচের ৮১তম মিনিটে আবার এগিয়ে যায় রিয়াল। থিও হার্নাদেজের হেডে বল পেয়ে জালে পাঠান ভাসকেস।

এ জয়ে ‘এইচ’ গ্রুপের রানার্সআপ হয়ে শেষ ষোলোয় ওঠা রিয়ালের পয়েন্ট ১৩। অন্য ম্যাচে আপোয়েল নিকোশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। আগেই গ্রুপ সেরা নিশ্চিত হওয়া দলটির পয়েন্ট ১৬।

পূর্ববর্তী নিবন্ধথেরেসা মে কে হত্যার পরিকল্পনায় বাংলাদেশি বংশোদ্ভূত যুবক?
পরবর্তী নিবন্ধপাইবাসের উপস্থাপনায় খুশি বিসিবি