রাজশাহী আইএইচটি ছাত্রলীগের ৪ নেতা বহিষ্কার

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) শাখা ছাত্রলীগের চার নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ। এছাড়া এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- আইএইচটি শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহ-সভাপতি মিজান আলী, ফয়সাল হোসেন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তুহিন।

এর আগে ওই শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রচার করা হয়। সংগঠনের নিয়মশৃঙ্খলা ভঙ্গ ও বুধবার আইএইচটিতে অপ্রীতিকর ঘটনা ঘটানোয় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।

গত ৩ ডিসেম্বর সকালে ক্যাম্পাসে মেডিকেল টেকনোলজিস্টদের কেন্দ্রীয় কর্মসূচি ছিল। তাতে কয়েকজন ছাত্রী যোগ না দেয়ায় ওই দিনই ছাত্রলীগের নেতারা ছাত্রীনিবাসে অবৈধ অনুপ্রবেশ করে ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

ছাত্রীদের অভিযোগ, এর আগেও বিভিন্ন সময় ছাত্রলীগের নেতাকর্মীরা অবাধে ছাত্রীনিবাসে প্রবেশ করতেন। ছাত্রী ও দর্শনার্থীদের নানাভাবে হয়রানি করতেন। এনিয়ে অভিযোগ পেয়েও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছিলেন না অধ্যক্ষ। এ ঘটনায় ছাত্রীনিবাসে নিরাপত্তা হীনতায় ভুগছেন ছাত্রীরা।

এরই প্রেক্ষিতে বুধবার সকালে শিক্ষার্থীরা আন্দোলন করে ফিরে যাচ্ছিলেন। এসময় তাদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে চার ছাত্রী আহত হয়েছেন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়ালে ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এরপর দুপুর একটার দিকে ছাত্ররা এবং ৩টার দিকে ছাত্রীরা হল ছেড়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধক্রিকেট খেললেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিয়ের ঘোষণা দিলেন চিত্রনায়ক বাপ্পী