যৌন কেলেঙ্কারি : অক্সফামের উপ-নির্বাহী কর্মকর্তার পদত্যাগ

পপুলার২৪নিউজ ডেস্ক:

কর্মীদের যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার ঘটনায় ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ার দায় স্বীকার করে ব্রিটিশ দাতব্য সংস্থা অক্সফামের উপ-নির্বাহী কর্মকর্তা পেনি লরেন্স পদত্যাগ করেছেন। সংস্থাটির বেশ কিছু কর্মীর বিরুদ্ধে যৌন অসদাচরণের অভিযোগ উঠার পর পদত্যাগের ঘোষণা দিলেন পেনি লরেন্স।

এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘শাদ ও হাইতিতে কর্মীদের আচরণ নিয়ে যে উদ্বেগ দেখা দিয়েছে তা নিয়ে গত কয়েক দিন ধরে আমরা অবগত হয়েছি। এ ব্যাপারে আমরা যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছি।

‘এটা এখন পরিষ্কার যে, শাদে কান্ট্রি ডিরেক্টর ও তার দলের সদস্যদের যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে এমন এক সময় যখন তাকে হাইতিতে পাঠানো হয় তারপর।’

২০১০ সালে হাইতির ভয়াবহ ভূমিকম্পের পর সেখানে ব্রিটিশ দাতব্য এ সস্থার একটি টিম পাঠানো হয়। চলতি সপ্তাহে ব্রিটেনের প্রভাবশালী দৈনিক দ্য টাইমস এক প্রতিবেদনে সেই সময় হাইতিতে নিযুক্ত অক্সফামের কান্টি ডিরেক্টর ও কর্মীদের যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার খবর প্রকাশ করে।

ব্রিটিশ সরকারের অর্থায়নে এই দাতব্য সংস্থাটি পরিচালিত হয়। কর্মীদের যৌন কেলেঙ্কারির ঘটনা প্রকাশিত হওয়ার পর সংস্থাটির অর্থায়ন বাঁচাতে যখন মরিয়া প্রচেষ্টা চলছে ঠিক তখনই উপ-নির্বাহী কর্মকর্তা পেনি লরেন্স পদত্যাগের ঘোষণা দিলেন। সূত্র : রয়টার্স।

পূর্ববর্তী নিবন্ধপ্রশ্নফাঁস ঠেকাতে এমসিকিউ তুলে দেয়া হবে: শিক্ষা প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধরাঙ্গামাটিতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে