মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিবের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা হয়েছে।

২৫/২৬ জনের নাম উল্লেখসহ আরও ২৫/৩০জনকে অজ্ঞাত দেখিয়ে বিএনপিপন্থী আইনজীবী সাবেক জেলা পিপি এনামুল হক মামলাটি দায়ের করেন।

বুধবার বেলা পৌনে ১২টার দিকে চট্টগ্রাম অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে এ মামলা দায়ের করা হয়।

তবে আজ মামলাটি শুনানি হবে কিনা তা নিশ্চিত করেননি আইনজীবী এনামুল হক।

প্রসঙ্গত, রাঙ্গামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণে যাওয়ার পথে গত রোববার চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহর হামলার শিকার হয়।

এসময় মির্জা ফখরুল, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ছয়জন নেতা আহত হন।

আহত অন্য নেতারা হলেন- ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম।

রাঙ্গুনিয়ায় ইছাখালী হাসপাতালের সামনে ওই দিন সকাল ১০টায় ৩০/৩৫জনের সশস্ত্র হামলাকারী তাদের গাড়িবহরে হামলা করে। এতে গাড়ির কাঁচ ভেঙ্গে বিএনপির এসব নেতা আহত হন। পরে তারা হামলার অদূরে একটি মসজিদে গিয়ে আশ্রয় নেন।

ওই গাড়িবহরে ৮/৯ টি গাড়ি ছিলো, এরমধ্যে ৫টি গাড়ি ভেঙে চুরমার করা হয়।

স্থানীয় ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা তখন জানিয়েছিলেন, চট্টগ্রাম-কাপ্তাই সড়ক হয়ে ৮/৯টি গাড়ি রাঙ্গামাটির দিকে যাচ্ছিলো। এসময় ইছাখালী হাসপাতালের সামনে হঠাৎ ২৫/৩০ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সড়কে অবস্থান নিয়ে গাড়িগুলোর গতিরোধ করে। এক পর্যায়ে কিছু বুঝে উঠার আগেই তারা গাড়ি বহরে হামলা ও ভাংচুর করে দ্রুত পালিয়ে যায়। পরে গাড়িগুলো রাঙ্গামাটির দিকে অগ্রসর না হয়ে চট্টগ্রামের দিকে ফেরত যায়।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূইয়া এ হামলার বিষয়ে জানিয়েছিলেন, বিএনপির গাড়িবহর রুট পরিবর্তন করায় তাদের নিরাপত্তা দেয়া সম্ভব হয়নি।

পূর্ববর্তী নিবন্ধহাওরবাসীর ঈদ : চাইল কেনার টেকা নাই কাপড় কিনুম ক্যামনে
পরবর্তী নিবন্ধসুনামগঞ্জে হাওর ডুবিতে পাউবোর ইমার্জেন্সি ওয়ার্কের ২কোটি ৬লাখ টাকার আজগুবি তথ্য