মালয়েশিয়াতেই বেশি শ্রমিক রফতানি হবে: প্রতিমন্ত্রী

পপুলার২৪নিউজ ডেস্ক:
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ২০১৬ সালে সারা বিশ্বে বাংলাদেশ থেকে যত জনশক্তি রফতানি হয়েছে এ বছর শুধু মালয়েশিয়াতেই তার চেয়ে বেশি শ্রমিক রফতানি হবে। আমরা সেই প্রক্রিয়ায় অগ্রসর হচ্ছি।

শুক্রবার মালয়েশিয়া সফরে থাকা পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মিয়ানমার ইস্যুতে ওআইসি’র বিশেষ সম্মেলনে যোগদান শেষে শ্রমবাজার ইস্যু নিয়ে দু’দেশের মন্ত্রী পর্যায়ের বৈঠকের পর মালয়েশিয়ার সদ্য স্থানান্তরিত বাংলাদেশ হাইকমিশনে আসেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এ সপ্তাহ থেকে অনলাইনের মাধ্যমে মালয়েশিয়ায় জনশক্তি রফতানির প্রক্রিয়া শুরু হবে। ইতিমধ্যে ৬ হাজার শ্রমিকের প্রয়োজনীয় কাগজপত্র সত্যায়ন করা হয়েছে। ধাপে ধাপে এ মাসেই আরো ৫০ হাজার শ্রমিকের কাগজপত্র সত্যায়ন হবে বলে আশা করেন তিনি।

এর আগে প্রতিমন্ত্রী নতুন ভবনে স্থানান্তরিত মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন ঘুরে দেখেন এবং হাইকমিশনের কর্মতৎপরতায় সন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি সাধারণ শ্রমিকদের সঙ্গেও কথা বলেন।

এসময় তার সঙ্গে ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার মো. শহীদুল ইসলাম, ডেপুটি হাইকমিশনার ফয়সাল আহমেদ, ডিফেন্স উইং মো. হুমায়ুন কবির, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম, মিনিস্টার (রাজনৈতিক) ওয়াহিদা আহমেদ, রাইচ হাসান সরোয়ার, প্রথম সচিব এস কে শাহীন, কমার্শিয়াল উইং ধনঞ্চয় কুমার দাস, প্রথম সচিব হেদায়েতুল ইসলাম, মশিউর রহমান, দ্বিতীয় সচিব তাহমিনা ইয়াসমিন, ফরিদ আহমেদ ও দুতাবাসের সকল কর্মকর্তাবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধদুই মাসের মধ্যেই ভাড়া বাড়ল উবারের
পরবর্তী নিবন্ধইজতেমা থেকে ১৩০ রোহিঙ্গাকে ফেরত