ভুলেও এভাবে প্রস্তাব করবেন না ভালোবাসার মানুষকে

পপুলার২৪নিউজ ডেস্ক:
পছন্দের মানুষটির কাছে প্রস্তাব রাখার অভিনব সব ফন্দিফিকির বের করেন অনেকেই। ওই বিশেষ মুহূর্তটায় মনের মানুষটিকে চমকে দেওয়াই প্রধান লক্ষ্য থাকে তাঁদের।

কখনও চায়ের কাপে আঙটি রেখে, কখনও আবার রাস্তায় অজস্র মানুষের সামনে হঠাৎ হাঁটুগেড়ে বসে প্রস্তাব রেখেছেন, এমন তো বহুবার শোনা গিয়েছে। কিন্তু এমন কখনো শুনেছেন কি যে প্রিয় মানুষটিকে প্রস্তাব দিয়ে চমকে দিতে পুলিশি হেনস্তার পথ বেছে নিয়েছেন কেউ? হ্যাঁ, এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সম্প্রতি এমনটাই ঘটিয়েছেন ইউক্রেনের এক যুবক যিনি পেশায় কাস্টমস অফিসার।
বলা যায়, প্রেমিকার সামনে প্রস্তাব রাখার জন্য যে পথ বেছে নিলেন তিনি, তা অভিনব বটে, সঙ্গে ভয়াবহও। ঘটনার সূত্রপাত হয় অনেকটা এইভাবে। ওই যুবকের প্রেমিকা তাঁর মায়ের সঙ্গে পোল্যান্ড থেকে ফিরছিলেন। ইউক্রেনের বিমানবন্দরে নামামাত্র কাস্টমস অফিসাররা তাঁদের ধরে নিয়ে যান এবং সঙ্গে থাকা ব্যাগের তল্লাশি শুরু করেন। ব্যাগ থেকে দুটো ছোট প্যাকেট উদ্ধার হয়, যা নিষিদ্ধ হেরোইন বলে দাবি করেন ওই কাস্টমস অফিসাররা। যুবতী অবশ্য বার বার বলতে থাকেন যে জীবনে তিনি কোনোদিন ড্রাগে হাত দেননি এবং জানেন না কীভাবে ওই প্যাকেট তাঁর ব্যাগে এলো। এরপর কাস্টমস অফিসাররা তাঁকে কারাদণ্ডের হুমকি দেন এবং এও বলেন স্বীকার না করলে ফল আরও খারাপ হতে পারে।

একরকম যখন ভয়ে ভাবনায় দিশেহারা ওই যুবতী, ঠিক তখনই কাস্টমস অফিসারদের পেছন থেকে গোলাপের তোড়া হাতে বেরিয়ে আসেন তাঁর প্রেমিক। যুবতী তাঁকে দেখে এতটাই অবাক হয়ে গিয়েছিলেন যে বাকরুদ্ধ হয়ে যান কয়েকমুহূর্তের জন্য। সেই সময়ে ওই ব্যক্তি তাঁর মনের মানুষটির সামনে হাঁটু গেড়ে বসে প্রস্তাব রাখেন। প্রেমিকা সেই প্রস্তাব গ্রহণ করেছেন বলেই জানা গিয়েছে। কিন্তু তিনি নাকি দীর্ঘক্ষণ প্রেমিকের সঙ্গে কথা বন্ধ রেখেছিলেন। ঘটনাটি শোনার পরে অনেকে মন্তব্য করেছেন, এই পদ্ধতিতে প্রস্তাব রেখে ওই যুবক ঠিক কাজ করেননি। দুর্বল হৃদয়সম্পন্ন কেউ হলে সংজ্ঞাহীনও হয়ে যেতে পারতেন ভয়ে। তাই আপনি প্রস্তাব রাখার অভিনব ফন্দি বের করলেও এই পথটা আবার বেছে নেবেন না যেন। হিতে বিপরীতও ঘটতে পারে।

পূর্ববর্তী নিবন্ধজার্মানিতে থাইল্যান্ডের রাজাকে লক্ষ্য করে গুলি
পরবর্তী নিবন্ধআদালতে খালেদা জিয়া