বোলার রাব্বির অন্যরকম ব্যাটিং রেকর্ড

পপুলার২৪নিউজ ডেস্ক:

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৮৯ রানে অলআউট হয়েছে টাইগাররা। প্রথম টেস্টের প্রথম ইনিংসের ৫৯৫ রান হিসেবে এটা হয়তো তেমন কিছুই নয়।
এদিন সৌম্য, সাকিব ও নুরুল হাসান ছাড়া কোনো ব্যাটসম্যানই নামের প্রতি সুবিচার করতে পারেননি। তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান সবাই ছিলেন আসা-যাওয়ার মিছিলে। হিমশিম খেয়েছেন কিউই পেসারদের বাউন্সার সামলাতে।

তবে ব্যাটসম্যানদের এমন দুর্দশার মধ্যে ব্যতিক্রম ছিলেন পেসার কামরুল ইসলাম রাব্বি। টেস্টে কিভাবে ধৈর্য ধরে ক্রিজে টিকে থাকতে হয় নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে তা দেখালেন তিনি।

দলের কঠিন সময়ে করলেন ৬৩ বলে ২ রানের এক ধৈর্যশীল ইনিংস। রানের হিসাবে এটা হয়তোবা খুব গুরুত্বপূর্ণ নয়। কিন্তু টপাটপ যখন উইকেট পড়ছিল তখন তিনি উইকেট কামড়ে পড়ে ছিলেন। একের পর এক কিউই বোলারদের বাউন্সার মোকাবেলা করেছেন শক্ত হাতে।

শেষ পর্যন্ত টিম সাউথির একটি বলে এলবিডব্লিউ ফাঁদে পড়েন তিনি। কিন্তু এতোক্ষণে তিনি একটি অন্যরকম রেকর্ডের মালিক হয়ে গেছেন। সবচেয়ে বেশি বল খেলে কম রানের রেকর্ড এটি। ৬০ বলের বেশি মোকাবেলা করে কম রান করেছেন এমন ব্যাটসম্যান তার চেয়ে মাত্র দুজন আছেন।

১৯৯৯ সালে অকল্যান্ড টেস্টে জিওফ অ্যালট ৭৭ বল খেলে ০ রানে আউট হয়েছিলেন। আর ১৯৬৮ সালে গায়ানা টেস্টে ইংল্যান্ডের জন স্নো দ্বিতীয় ইনিংসে ৬০ বলে করেছিলেন ১ রান।

পূর্ববর্তী নিবন্ধমুসলিমদের নিয়ে খবর সংশোধন করেন যে ব্যক্তি
পরবর্তী নিবন্ধছুটির দিনেও হকারদের বসতে দিল না পুলিশ