বৃক্ষ রোপণে জাতীয় পুরস্কার অর্জন করায় গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আনন্দ র‌্যালি

হায়দার হোসেন গোপালগঞ্জ প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

বৃক্ষ রোপণে বিশেষ অবদানের জন্য গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার অর্জন করায় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ শোভাযাত্রার আয়োজন করে। বুধবার ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের নেতৃতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিদ্যালায় ক্যাম্পাসসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেইে একই স্থানে গিয়ে শেষ হয়।
পরে সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভা আলোচনা সভায় বিশ^বিদ্যালয়ের বৃক্ষ রোপণ কমিটির সদস্য সচিব মোহাম্মদ সাইফুল্লাহ, সদস্য নীহার কান্তি বিশ^াস, তত্ত্বাবধায়ক কুমুদ চন্দ্র দে বক্তব্য রাখেন। র‌্যালীর শুরুতে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বৃক্ষের নিবিড় পরিচর্যার পুরস্কার হিসেবে বিশ্ববিদ্যালয়ের ৩০ জন মালীর হাতে লুঙ্গি ও গামছা তুলে দেন। শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভার ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ কে বৃক্ষ রোপণে মাননীয় প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার ২০১৬ প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিবেশ মন্ত্রণালয়কে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন
প্রসঙ্গত, গত ৪ জুন ১৭ ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বৃক্ষ রোপণে বিশেষ অবদানের জন্য খ শ্রেণীতে প্রথম স্থান অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের হাতে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পদক ও সনদ তুলে দেন।

পূর্ববর্তী নিবন্ধগোপালগঞ্জে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধএখন রাস্তায় শুয়ে থাকা ছাড়া উপায় নেই : মওদুদ