বিটিভিতে বিভিন্ন পদে ১১৫ জন নিয়োগ

 পপুলার২৪নিউজ ডেস্ক :

বিভিন্ন পদে ১১৫ জন লোক নেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ টেলিভিশন। এই নিয়োগের বিষয়টি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গেছে। প্রকাশিত বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে গত ১০ মে ডেইলি স্টার-এর ১১ পৃষ্ঠায়।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, এখানে বাদ্যযন্ত্রী পদে ৯ জন, প্রযোজনা সহযোগী/প্রযোজনা সহকারী পদে ৯ জন, টেলিভিশন টেকনিশিয়ান পদে ৮ জন, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে ৫ জন, বিজ্ঞাপন সহকারী পদে ২ জন, ওয়ার্ডরোব সহকারী পদে ১ জন, প্রপার্টি সহকারী পদে ১ জন, লাইসেন্স পরিদর্শক পদে ৫ জন, হিসাব সহকারী পদে ২ জন, টেলিপ্রিন্টার অপারেটর পদে ২ জন, প্রজেক্টর অপারেটর পদে ২ জন, নিরাপত্তা পরিদর্শক পদে ১ জন, ডেভেলপার পদে ১ জন, স্টোরকিপার পদে ১ জন, জুনিয়র টেলিভিশন টেকনিশিয়ান/টাওয়ার টেকনিশিয়ান পদে ২ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১০ জন, গাড়িচালক পদে ৬ জন, ক্যাশিয়ার পদে ৫ জন, লাইটিং সহকারী পদে ৪ জন, টেলিফোন অপারেটর পদে ৩ জন, ট্রান্সমিশন টাইপিস্ট পদে ১ জন, সহকারী মহিলা রূপকার পদে ১ জন, ইলেকট্রিশিয়ান পদে ১ জন, পাম্প অপারেটর পদে ১ জন, মঞ্চ সহায়ক পদে ১ জন, অফিস সহায়ক পদে ১৫ জন, পরিচ্ছন্নতাকর্মী পদে ৬ জন, নিরাপত্তা প্রহরী পদে ৫ জন, ইকুইপমেন্ট ক্লিনার পদে ৪ জন এবং মালি পদে ১ জনকে নিয়োগ করা হবে। এসব পদে আবেদন করা যাবে ১২ জুন পর্যন্ত।

এসব পদে আবেদনের জন্য পদভেদে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি/ট্রেড কোর্স থেকে স্নাতক ডিগ্রি পাস হতে হবে। পদভেদে কিছু অভিজ্ঞতা থাকতে হবে। পদগুলোতে শুধু বিজ্ঞপ্তিতে উল্লিখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সব জেলার যোগ্য এতিম ও শারীরিক প্রতিবন্ধীরা আবেদন করতে পারবেন। বয়স হতে হবে ১২-০৬-২০১৭ তারিখে পদ অনুযায়ী ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

পদগুলোতে আবেদন করতে হলে প্রার্থীদের জনপ্রশাসন কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত ফরমে আবেদন দাখিল করতে হবে। আবেদন ফরমটি বিটিভির ওয়েবসাইট www.btv.gov.bd এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের www.mopa.gov.bd ওয়েবসাইট থেকে ডাউনলোড করে স্বহস্তে নির্ভুল ও স্পষ্টভাবে পূরণপূর্বক স্বাক্ষরান্তে নির্ধারিত তারিখের মধ্যে পরিচালক (প্রশাসন), বাংলাদেশ টেলিভিশন, প্রধান কার্যালয়, সদর দপ্তর ভবন, রামপুরা, ঢাকা ১২১৯ কার্যালয়ে সরকারি ডাকযোগে পৌঁছাতে হবে। দরখাস্তের সঙ্গে পরীক্ষার ফি বাবদ (অফেরতযোগ্য) পদভেদে ৫০ টাকা ও ১০০ টাকা হারে ১-৩৩৫৩-০০০০-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে জমা প্রদানপূর্বক চালানের মূল কপি সংযুক্ত করতে হবে। মৌখিক পরীক্ষার সময় সব সনদের মূল কপি প্রদর্শন করতে হবে এবং সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে। এ ছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। খামের ওপর আবেদনকৃত পদের নাম ও প্রার্থীর নিজ জেলা অবশ্যই উল্লেখ করতে হবে।

চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তরা পদভেদে ৮২৫০ টাকা থেকে ১১৩০০ টাকা স্কেলে বেতন পাবেন।

পূর্ববর্তী নিবন্ধদু-এক দিন সমস্যা হলে হইচই পড়ে যায় : পরীমনি
পরবর্তী নিবন্ধশুল্কমুক্ত সুবিধায় আনা আরেকটি গাড়ি হস্তান্তর বিশ্ব ব্যাংকের