বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল চেয়ে সোনালী ব্যাংকের রিট কার্যতালিকা থেকে বাদ

পপুলার২৪নিউজ ডেস্ক:
ঋণ খেলাপির অভিযোগ এনে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী কাওসার জামান বাবলার মানোনয়ন বাতিল চেয়ে সোনালী ব্যাংকের করা রিট কার্যতালিকা (কজলিস্ট) থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

রিটটি তালিকা থেকে (আউট অব লিস্ট) বাদ দেয়ার পর কাওসার জামানের আইনজীবী ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল জানান, এখন নির্বাচন করতে আর কোনো বাধা নেই।

তবে, রিটকারী আইনজীবী শামীম খালেদ জানান, আবেদনটি হাইকোর্টের (কজলিস্ট) কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়েছে। এই রিট আবেদনের ওপর শুনানির জন্য হাইকোর্টের অন্য কোনো বেঞ্চে শুনানির জন্য যাওয়া হবে।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ আবেদনটি তালিকা থেকে বাদ দেন। আদালতে সোনালী ব্যাংকের রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী শামীম খালেদ। তার সঙ্গে ছিলেন রুকুনুজ্জামান। অন্যদিকে আদালতে কাওসার জামান বাবলার পক্ষে ছিলেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

এরআগে গত ৩০ নভেম্বর সোনালী ব্যাংকের আবেদন খারিজ করে দেয় নির্বাচন কমিশন। কমিশনের এ আদেশের বিরুদ্ধে বুধবার (১৩ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করে সোনালী ব্যাংক।

রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু পরিবেশ সংক্রান্ত কমিটির প্রধান কাজী হাসান আহমেদ ৩০ নভেম্বর সাংবাদিকদের জানিয়েছিলেন, সোনালী ব্যাংক বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী কাওসার জামান বাবলার বৈধ মনোনয়নপত্র বাতিল চেয়ে ২৭ নভেম্বর আবেদন করে। কিন্তু শুনানিতে বাবলার বিরুদ্ধে ঋণ খেলাপির কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি সোনালী ব্যাংকের আইনজীবী। ফলে সোনালী ব্যাংকের আবেদন নামঞ্জুর করা হয়।

২৬ নভেম্বর যাচাই-বাছাইয়ের শেষ দিনে সাত মেয়র প্রার্থীর মধ্যে কাওসার জামান বাবলার মনোনয়নও বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। কিন্তু ২৭ নভেম্বর খেলাপি ঋণের কারণ দেখিয়ে কাওসার জামান বাবলার মনোনয়নপত্র বাতিলের আবেদন করেন সোনালী ব্যাংকের ঢাকার বৈদেশিক বাণিজ্যিক করপোরেট শাখার সহকারী মহাব্যবস্থাপক মুহাম্মদ ইয়াসিন। আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারে সাড়ে ৩ মাসে ৬৭০০ রোহিঙ্গাকে হত্যা:এমএসএফ
পরবর্তী নিবন্ধআপনাকে ভাই ডাকলে গর্বে বুক ফুলে উঠে