বাংলাদেশ বিমান আরও একটি হজ ফ্লাইট বাতিল

পপু্লার২৪নিউজ প্রতিবেদক:
হজযাত্রীদের বহনকারী বাংলাদেশ বিমানের আরও একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। শনিবার বিকাল ৪টায় বিমানটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের কথা ছিল। এই ফ্লাইটটি চূড়ান্তভাবে বাতিল হলে আরও সাড়ে চারশ হজযাত্রীর সৌদি যাওয়া অনিশ্চিত হয়ে পড়বে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, আজকের বাতিল ফ্লাইটটি আমরা আগামীকাল ২৭ আগস্ট দেয়ার জন্য অনুমতি চেয়েছি। এটা রাত ৮টার মধ্যে জানতে পারবো অনুমতি পাওয়া গেল কি না।

এদিকে আগামীকাল রোববার বাংলাদেশ বিমান অতিরিক্ত ফ্লাইটের জন্য অনুমতি চেয়ে সৌদি আরবের কাছে আবেদন করেছে। এটাও আজ রাত ৮টার মধ্যে জানা যাবে। যদি এটার অনুমতি না পাওয়া যায়, তবে আরও প্রায় ১ হাজার হজযাত্রীর হজে গমন অনিশ্চয়তার বেড়াজালে পড়বে।

চলতি বছর নানা জটিলতায় প্রথমদিকে ৩০টিরও বেশি ফ্লাইট বাতিল হয়। ফলে শেষ মুহূর্তে এসে হজযাত্রীদের চাপ অস্বাভাবিকভাবে বেড়ে যায়।

গতকাল শুক্রবার পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৯৬ জন হজযাত্রী সৌদি আরব গিয়ে পৌঁছেছেন। যদিও এবছর হজে যাওয়ার কথা ১ লাখ ২৬ হাজার ২৪৭ জনের।

সামনের ফ্লাইট শিডিউল অনুযায়ী আরও ১৭ হাজার ১৫১ জন যাত্রী যেতে পারবেন। কিন্তু আরও প্রায় ৩ হাজার হজযাত্রী হজে যেতে পারবেন কিনা তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। এজেন্সিগুলো সময়মতো পাসপোর্ট জমা না দেয়ায় আগেই বাদ পড়েছেন ৯৫১ জন হজযাত্রী।

পূর্ববর্তী নিবন্ধচামড়া নষ্ট হওয়ার দায়দায়িত্ব নেব না:ট্যানারি মালিক সমিতি
পরবর্তী নিবন্ধসাকিব-তামিমকে বিশেষ উপহার দিতে চান মুশফিক