পূবালী ব্যাংকে ৪৫০ নিয়োগ

পুলার২৪নিউজ প্রতিবেদক :

পূবালী ব্যাংক লিমিটেডে তিনটি পদে মোট ৪৫০ জন নিয়োগ হবে। প্রতিষ্ঠানটি পত্রিকায় ভিন্ন ভিন্ন দুটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিয়োগের বিষয়টি জানিয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিটি গত ২২ ফেব্রুয়ারি প্রথম আলোর ৮ম পৃষ্ঠায় ছাপা হয়েছে। এ ছাড়া বিজ্ঞপ্তিটি পূবালী ব্যাংকের ওয়েবসাইট বা (http://www.pubalibangla.com/career.asp) এই লিংক থেকেও ডাউনলোড করা যাবে। প্রকাশিত বিজ্ঞাপন অনুযায়ী, এখানে সিনিয়র অফিসার পদে ১০০ জন, অফিসার পদে ১৫০ জন এবং ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট টেলার পদে ২০০ জনকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত দেশের বিভিন্ন জেলায় নিয়োগ করা হবে। পদগুলোতে আবেদন করা যাবে ১৬ মার্চ ২০১৭ সন্ধ্যা ৬টা পর্যন্ত।
বিজ্ঞপ্তি অনুযায়ী, সিনিয়র অফিসার ও অফিসার পদের প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এমকম/ এমবিএস/ এমবিএ/ এমবিএম অথবা পদার্থবিজ্ঞান/ফলিত পদার্থবিজ্ঞান/রসায়ন/ফলিত রসায়ন/গণিত/ফলিত গণিত/ পরিসংখ্যান/আন্তর্জাতিক সম্পর্ক/ অর্থনীতি/কৃষি অর্থনীতি/ডেভেলপমেন্ট স্টাডিজ এবং ইংরেজি বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। শিক্ষাজীবনে সিনিয়র অফিসার পদের প্রার্থীদের ন্যূনতম তিনটি পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি এবং অফিসার পদের প্রার্থীদের ন্যূনতম দুটি পরীক্ষায় প্রথম শ্রেণি বা বিভাগ থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না। অন্যদিকে, ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট টেলার পদে প্রার্থীরা স্নাতক পাস হলেই আবেদন করতে পারবে। সব পদে সাধারণ প্রার্থীদের বয়স ৩১ জানুয়ারি ২০১৭ তারিখে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। পূবালী ব্যাংকে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
এসব পদে আবেদন করতে হলে প্রার্থীদের সম্প্রতি তোলা ছবি ও প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে http://www.pubalibangla.com/career.asp এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। পূবালী ব্যাংক লিমিটেডের মানবসম্পদ বিভাগ সূত্রে জানা গেছে, প্রার্থীদের আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের চূড়ান্তভাবে দেশের বিভিন্ন জেলায় নিয়োগ করা হবে। চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের শিক্ষানবিশকালে সিনিয়র অফিসার পদের জন্য প্রতি মাসে ৩৫ হাজার টাকা, অফিসার পদের প্রার্থীদের ৩০ হাজার ও ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট টেলার পদের জন্য ২০ হাজার টাকা বেতন দেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধসৌম্য-তামিমের আউট নিয়ে বিস্মিত জয়াসুরিয়া!
পরবর্তী নিবন্ধআইসিসিতে ভারতের অভিযোগ কয়েকঘন্টা পরেই তুলে নিল