‘পিএসিই-আরএমএম উইমেন অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত ছয় নারী

পপুলার২৪নিউজ ডেস্ক:
বাংলাদেশি বংশোদ্ভূত ছয় কানাডীয় নারী ‘পিএসিই-আরএমএম উইমেন অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ পেলেন। কমিউনিটিতে অবদান রাখার জন্য তাঁদের পিএসিই নামের একটি অলাভজনক সংস্থা ও টরন্টো থেকে সম্প্রচার হওয়া বিনোদন চ্যানেল রেডিও মেট্রো মেইল এ পুরস্কার দিয়েছে।

সম্মাননা পাওয়া ছয় নারী হলেন রাশেদা নওয়াজ, ছায়ানিকা দত্ত, শাহনাজ পারভীন, রুশমিতা আলম, শেইরা হক ও শাহিদা সুলতানা। এর মধ্যে উইমেন অব ডিসটিংশন অ্যাওয়ার্ড পেয়েছেন রাশেদা নওয়াজ। আইন পেশার জন্য পুরস্কার পেয়েছেন ছায়ানিকা দত্ত। শাহানাজ পারভীন ও রুশমিতা আলম নারী উদ্যোক্তা ও ফ্যাশন ডিজাইনার হিসেবে পুরস্কার পেয়েছেন। শেইরা হক ও শাহিদা সুলতানা স্বাস্থ্য বিভাগে তাঁদের অবদানের জন্য যৌথভাবে পুরস্কার পান।

অন্টারিওর ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট অমিত চাকমা তাঁদের হাতে পুরস্কার তুলে দেন। অমিত চাকমা তাঁর বক্তব্যে বিশ্বজুড়ে নারীর ক্ষমতায়নের ওপর গুরুত্ব দেন। এ ছাড়া বুদ্ধিবৃত্তিক সমাজে ভালো বিষয়গুলো আয়ত্ত ও চর্চা করার আহ্বান জানান তিনি।

অমিত চাকমা বলেন, ‘বাংলাদেশি-কানাডার নারীরা অনেক সময় তাঁদের শক্তি, সদিচ্ছা ও ইতিবাচক প্রভাব রেখেছেন। তাঁরা কমিউনিটিকে অনুপ্রেরণা জুগিয়েছেন। কানাডার ১৫০ বছর ও বাঙালি নতুন বছরের অনুষ্ঠান উদ্‌যাপনকে আমি প্রশংসা করি।’ উইমেন অ্যাচিভার্স পুরস্কার উদ্যোক্তাদের ধন্যবাদ দেন তিনি।

পুরস্কার বিজয়ী রাশেদা নওয়াজ তাঁর বক্তব্যে উন্মুক্ত মনের ওপর গুরুত্ব দেন। তিনি বলেন, ভিন্ন সংস্কৃতিকে সম্মান করতে হবে এবং পাশাপাশি চলতে হবে।

রেডিও মেট্রো মেইলের নির্বাহী পরিচালক এনামুল হক বলেন, নারীর ক্ষমতায়নের বিষয়টির ওপর গুরুত্ব দিতে এ আয়োজন। বিভিন্ন ক্ষেত্রে নারীদের অর্জনকে স্বীকৃতি দেওয়া হয় এর মাধ্যমে।

পিএসিই ও রেডিও মেট্রো মেইলের আয়োজনে বাংলা নতুন বছর ১৪২৪ উদ্‌যাপন উপলক্ষে ‘কালার অব জয়’ নামের একটি অনুষ্ঠানের অংশ হিসেবে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধছাতকে ভর্তুকী দিয়ে কৃষকদের মাঝে রিপার মেশিন বিতরণ
পরবর্তী নিবন্ধট্রাম্পের ১০০ দিনের কর্মকাণ্ডের গ্রহণযোগ্যতা