পরিবহন মালিকদের সড়ক সংস্কারের আল্টিমেটাম

পপুলার২৪নিউজ ডেস্ক:
ঢাকা-বরিশাল মহাসড়কে প্রায় ৩৫ কিলোমিটার রাস্তার খানাখন্দ সংস্কারের দাবি জানিয়ে ধর্মঘটের আল্টিমেটাম দিয়েছে বরিশাল জেলা বাস মালিকরা।

শনিবার দুপুরে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদে বাস মালিক গ্রুপের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেয়া হয়।

লিখিত বক্তব্যে জেলা বাস মালিক গ্রুপের সভাপতি মোঃ আফতাব হোসেন জানান, ঢাকা বরিশাল মহাসড়কের প্রায় ৩৫ কিলোমিটার রাস্তা বেহাল দশায় রয়েছে। বিশেষ করে জয়শ্রী থেকে ভুরঘাটা
পর্যংন্ত রাস্তা খানাখন্দে ভরপুর। প্রায়ই এ সড়কে বাস-ট্রাক ফেঁসে (আটকাপড়ে) যায়; রেকার দিয়ে ওঠাতে হয়। আর ছোট গাড়ি তো চলতেই পারছে না।

তিনি বলেন, এদিকে পবিত্র ঈদুল আযহা সন্নিকটে এসে গেছে। ঈদের ছুটিতে ঢাকা থেকে মানুষ এই মহাসড়ক হয়ে বরিশালে আসবে, আবার বরিশাল থেকে ঢাকায় যাবে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে সড়ক
সংস্কারের প্রয়োজন রয়েছে।

জেলা বাস মালিক গ্রুপের সভাপতি বলেন, একটা বিষয়ে সকলের অবগত হওয়া প্রয়োজন। দোয়ারিকা, শিকারপুরের দুইটি ব্রিজের অ্যাপ্রোজ সড়ক প্রায় ১০ কিলোমিটার। যা প্রায় ২০ বছর পূর্বে করানো হয়েছিলো, সে রাস্তার কোথাও কোনো খানাখন্দ নেই, রাস্তা একদম পরিচ্ছন্ন এবং নতুন অবস্থার মতোই। অথচ মহাসড়কের সেই অংশে অপ্রোয়জনীয়ভাবে প্রচুর অর্থ ব্যয় করে কার্পেটিং করা হয়েছে। কিন্তু ভালো অংশের কাজ না করে খারাপ অংশে মেরামত অত্যন্ত জরুরি। তাই বিষয়টি তদন্ত করা প্রয়োজন।

এদিকে সড়ক সংস্কারের দাবিতে আগামীকাল রোববার সকাল ১০টায় কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এছাড়া ২৪ আগস্ট বৃহষ্পতিবার বেলা ১১ টায় প্রতীকী সড়ক অবরোধ, ২৭ আগস্ট রোববার বরিশালের সড়ক ভবন ঘেরাও কর্মসূচির ডাক দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এ বিষয়ে বিস্তারিত জানিয়ে বরিশাল সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রীর নিকট স্বারকলিপি দেয়া হবে।

মোঃ আফতাব হোসেন সংবাদ সম্মেলনে বলেন, এতেও সমাধান না হলে ঈদের সাত দিন পর অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে। সংবাদ সম্মেলনে জেলা বাস মালিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধহাতীবান্ধার রেললাইন এখন ঝুলন্ত সেতু!
পরবর্তী নিবন্ধনবায়নযোগ্য জ্বালানির উৎপাদন বাড়াতে ফ্রান্সে ‘সোলার রোড’