দেবদূতের দেহে এক লাখ ছুরি-চাকু!

 পপুলার২৪নিউজ ডেস্ক:

‘একটি জীবন বাঁচান, আপনার চাকুটি সমর্পণ করুন’- এমনই এক শিরোনামে ক্ষোভ প্রকাশের উপকরণ হিসাবে হাতের ধারালো ছুরি-চাকুর ব্যবহার পরিহার করার আহ্বান করা হয়েছে। সম্প্রতি ব্রিটেনে ছুরি-চাকুর ব্যবহারে খুনোখুনি আর আক্রমণের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। এটি এক নৃশংস পন্থা। এমন মানসিকতা থেকে বেরিয়ে আসার পথ দেখাতে মানবজাতির সামনে হাজির হয়েছে এক ‘দেবদূত’। তার গোটা দেহে গেঁথে রয়েছে ছুরি! হাজারো রকমের ছুরি! ২৬ ফুট দীর্ঘ দেহের অধিকারী এই দেবদূতের দেহ তৈরি হয়েছে ১ লাখ ছুরি দিয়ে!

অসাধারণ এই ভাস্কর্যটি বানিয়েছে শিল্পী আলফি র‍্যাডলে। টানা দুই বছর সময় ব্যয় করেছেন এই দেবদূতের পেছনে। ইংল্যান্ড আর ওয়েলসে ছুরির ব্যবহারে নৃশংস হামলার ঘটনা অনেক বেড়ে গেছে। এই দেবদূত সেই সব মানুষের মাঝে মানবিকতা ফিরিয়ে আনবেন। আলফি এই মূর্তি গড়ে তুলতে ১ লাখ ছুরির ব্যবহার করেছেন। অনবদ্য কীর্তি গড়ে তোলার পেছনে সহায়তা করেছে শ্রোপশায়ারের ব্রিটিশ আয়রনওয়ার্ক সেন্টার।

দেবদূতের সঙ্গে আলফি র‍্যাডলে

আলফি জানান, এই প্রতিটা চাকু পরিষ্কার করা হয়েছে বিশেষ উপাদানে। শুধু তাই নয়, এগুলোকে যত্ন সহকারে ধারবিহীন করা হয়েছে। এই ছুরি আর কখনও কোনো মানুষের ক্ষতি করতে পারবে না।

এই ভাস্কর্যটি লন্ডনের ট্রাফালগার স্কয়ারে স্থাপনের চেষ্টায় একটি পিটিশন এগিয়ে নিচ্ছেন র‍্যাডলি। এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করা দরকার। সূত্র : ইন্টারনেট

পূর্ববর্তী নিবন্ধআবারও ছোট পর্দায় ফিরছেন অভিনেত্রী জেনিফার
পরবর্তী নিবন্ধমাস্টার্স ক্রিকেটে যৌথ চ্যাম্পিয়ন পাইলট-শান্তর দল