দুদকের মামলায় বগুড়ায় লতিফ সিদ্দিকী

পপুলার২৪নিউজ ডেস্ক :
২ একর ৩৮ শতাংশ জমি অবৈধভাবে বিক্রির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় আইনি পরামর্শ নিতে বগুড়ায় গেলেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

সোমবার দুপুরে বগুড়া জজকোর্টের আইনজীবীদের সাথে মামলা সংক্রান্ত বিষয়ে কথা বলে তিনি ঢাকায় ফিরে যান।

বগুড়ায় পৌঁছে তিনি আদালতের পাশেই অবস্থিত গহর আলী ভবনের দ্বিতীয় তলায় সাবেক পিপি হেলালুর রহমানের চেম্বারে যান। চেম্বারে বসে তার বিরুদ্ধে দায়ের করা দুদকের মামলার বিষয়ে আইনী পরামর্শ এবং প্রয়োজনীয় খোঁজ খবর নেন।

বগুড়া বার সমিতির সাবেক সভাপতি রেজাউল করিম মন্টু জানান, সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী বগুড়ায় এসে তার বিরুদ্ধে দায়ের করা দুদকের মামলার পরামর্শ ও বিভিন্ন তথ্য সংগ্রহ করেন। লতিফ সিদ্দিকী মামলা সংত্রান্ত বিষয় নিয়ে তাদের সঙ্গে আলোচনা করেছেন মাত্র। জামিনের জন্য তিনি আসেননি।

ক্ষমতার অপব্যাবহার ও সরকারি অর্থ ক্ষতির অভিযোগ এনে ১৭ অক্টোবর সন্ধ্যায় দুদক সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহকারি পরিচালক আমিনুল ইসলাম আদমদীঘি থানায় মামলাটি দায়ের করেন।

ওই মামলায় বগুড়ার আদমদীঘিতে বাংলাদেশ জুট কর্পোরেশনের সুরুজমল আগরওয়ালার (পাট ক্রয়ের স্থানের নাম) জায়গা জাহানারা রশিদ নামের এক নারী গত ২০১০ সালের ১৩ মে পাট ও বস্ত্র মন্ত্রণালয় থেকে তিন বছরের জন্য প্রতিবছর এক লাখ ২০ হাজার টাকায় লীজ নেয়। কিন্ত তাকে এক বছর ভাড়া প্রদানের নির্দেশ দিলেও ভাড়া প্রদান না করে জমিটি ক্রয়ের জন্য পাট ও বস্ত্র মন্ত্রনালয়ে ২০১১ সালে ২৩ নভেম্বর আবেদন করে। উক্ত সম্পত্তি স্থায়ী ভাবে বরাদ্দ দেওয়ার জন্য উম্মুক্ত দরপত্র আহবান করার নিয়ম থাকলেও মন্ত্রী লতিফ সিদ্দিকী তার পরিচিতজন হওয়ায় মন্ত্রীর একক সিদ্ধান্তে ৬৪ লাখ ৬৩ হাজার সাতশ’ ৯৫ টাকায় সম্পত্তি মাত্র ২৩ লাখ ৯৪ হাজার ৭৭৪ টাকায় বিক্রি করায় সরকারের ৪০ লাখ ৬৯ হাজার ২১ টাকা আর্থিক ক্ষতি হয়।

সাবেক পাটমন্ত্রী এবং জাহনারা রশিদ যোগসাজশে ব্যাক্তিস্বার্থে আর্থিক লাভবান হওয়ার জন্য ক্ষমতার অপব্যাবহার করেছে।

পূর্ববর্তী নিবন্ধসোনালী ব্যাংকের নোয়াখালীর ডিজিএমসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার
পরবর্তী নিবন্ধমন্ত্রীর নাম ভাঙিয়ে হুমকির অভিযোগ!