দিরাইয়ে স্কুলছাত্রী মুন্নি ছুরিকাঘাতে খুন : গ্রেফতার ১

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

সুনামগঞ্জের দিরাই পৌর শহরে বখাটের ছুরিকাঘাতে স্কুলছাত্রী খুন। নিহত সুমাইয়া আক্তার মুন্নি দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। সে বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিল। খুনের ঘটনায় রাহেলা বেগম ২জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা করেন। এর মধ্যে তানবির চৌধুরী নামের একজনকে গ্রেফতার করে পুলিশ। মুলহোতা ইয়াহিয়া সর্দারকে পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাত ৮টার দিকে দিরাই পৌরসভার মাদানী মহল্লায় বাসার দ্বিতীয় তলায় মুন্নির পড়ার কক্ষে প্রবেশ করে ছুরিকাঘাত করে করে উপজেলার করিমপুর ইউনিয়নের সাকিতপুর গ্রামের জামাল সর্দারের ছেলে ইয়াহিয়া সর্দার (২২) নামের এক যুবক। এসময় মুন্নির চিৎকার শুনে পাশের কক্ষ থেকে তার মা রাহেলা খাতুন মেয়েকে বাঁচাতে এগিয়ে আসলে তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায় ঘাতক। পরিবারের লোকজন তাকে দ্রুত দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই মৃত্যু হয়। এ ঘটনায় নিহত স্কুল ছাত্রীর শিক্ষা প্রতিষ্ঠান দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ও মাদানী মহল্লা এলাকায় উত্তেজনা বিরাজ করছে। রোববার দুপুরে সুনামগঞ্জ সদর হাসপাতালে মুন্নীর মৃতদেহের ময়না তদন্ত শেষে বিকাল ৫ টায় দিরাই উপজেলার নগদীপুরের গ্রামের বাড়ীতে পৌঁছায় মৃতদেহ। এসময় স্বজনদের কান্নায় পুরো গ্রামেই হৃদয় বিদারক পরিবেশের অবতারণা হয়। সন্ধ্যায় গ্রামের কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।
জানা যায়, সুমাইয়া আক্তার মুন্নী (১৯) নামের ঐ শিক্ষার্থী দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। তার বাবা হিফজুর রহমান ইতালিতে থাকেন। তাদের বাড়ী দিরাই উপজেলার জগদল ইউনিয়নের নগদীপুর গ্রামে। দিরাই পৌর শহরের আনোয়ারপুর নয়া হাটির মাদানী মহল্লা এলাকায় নানার বাসার ২য়’তলায় থাকেন হিফজুর রহমানের স্ত্রীসহ পরিবারের সদস্যরা। কিছুদিন পূর্বে মুন্নীর মা ছেলেটির বিরুদ্ধে সুনামগঞ্জ র‍্যাব অফিসে একটি অভিযোগ করেছিলেন। র‍্যাব কার্যালয়ে ছেলেটিকে নিয়ে জিজ্ঞাসাবাদ করে মুুুচলেখা নিয়ে তা সমাধান করে দেয়া হয়েছিলো।
নিহত মুন্নীর মা রাহেলা বেগম বলেন, সামনের বছর এসএসসি পরীক্ষা ভালো করার জন্য প্রস্তুতি নিচ্ছিল আমার মেয়ে মুন্নী। তাই ভালোভাবে লেখাপড়া করানোর জন্য গ্রামের বাড়ি ছেড়ে মেয়েকে নিয়ে আমি দিরাইয়ে আমার বাবার বাড়ীতে থাকছি, কিন্তু বখাটে ইয়াহিয়া বিদ্যালয়ে আসা যাওয়ার পথে এমনকি বাসার সামনে এসে আমার মেয়েকে উত্যক্ত করছিল। আমি ইতোপূর্বে আইনশৃংখলা বাহিনীর নিকটও বিষয়টি লিখিত ভাবে জানিয়েছি, কিন্তু তাতেও শেষ রক্ষা হলনা।
দিরাই থানার ওসি গোলাম মোস্তফা বলেন, মুন্নী খুনের ঘটনায় ২জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘাতক ইয়াহিয়াকে গ্রেফতারে পুলিশী চেষ্টা অব্যাহত রয়েছে।
পুলিশ সুপার বরকতুল্লাহ্ খান বললেন, মুন্নীর পেটে ও বুকের বামপাশে আঘাত রয়েছে। খুনী ইয়াহিয়াকে দ্রুত গ্রেপ্তারের সর্বাত্মক চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধউন্নয়নের ছোঁয়া সারা দেশে পৌঁছেছে: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধসিলেটে দুই দিনব্যাপী বীমা মেলা ২২ডিসেম্বর থেকে শুরু