ঢাবির ডিন নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

9ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০টি অনুষদের ডিন নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দল ৯টিতে জয় লাভ করেছে। বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল জয়লাভ করেছে প্রার্থী ১ টিতে। বাম সমর্থিত গোলাপী দল একটিতেও জয় লাভ করেনি।

বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুরে ঢাবি সিনেট ভবনে এই ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন।
কলা অনুষদ থেকে ১৫৬ ভোট পেয়ে নীল দল থেকে ইতিহাস বিভাগের অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন নির্বাচিত হয়েছেন। ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে ১৪৩টি ভোট পেয়ে নীল দল থেকে ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম নির্বাচিত।

বিজ্ঞান অনুষদ থেকে ৮২ টি ভোট পেয়ে নীল দল থেকে রসায়ন বিভাগের অধ্যাপক মো. আব্দুল আজিজ নির্বাচিত। জীববিজ্ঞান অনুষদ থেকে ১২১ ভোট পেয়ে নীল দলের প্রার্থী উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমদাদুল হক নির্বাচিত হয়েছেন।

ফার্মেসি অনুষদে ২৬ ভোট পেয়ে নীল দলের প্রার্থী ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক এস এম আব্দুর রহমান নির্বাচিত হয়েছেন। ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদে বিজয়ী হয়েছেন সাদা দলের প্রার্থী কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. হাসানুজ্জামান।

চারুকলা অনুষদে ৪৩ ভোট পেয়ে নীল দলের প্রার্থী অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন নির্বাচিত হয়েছেন।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নীল দলের ৩ ডিন প্রার্থী। তারা হলেন আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি এবং সূর্য সেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, আইন অনুষদে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং কবি জসিম উদ্দিন হল প্রাধ্যক্ষ অধ্যাপক রহমত উল্লাহ, সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পূর্ববর্তী নিবন্ধসংশোধন হল শেয়ারবাজার
পরবর্তী নিবন্ধরাজধানীতে খেলা নিয়ে সংঘর্ষে কিশোর নিহত