ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

পপুলার২৪নিউজ ডেস্ক:
দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুক্রবার রাত পৌনে ১১টার দিকে অস্ট্রেলিয়ার ডারউইন থেকে সিঙ্গাপুর হয়ে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নাররা।

অসিদের আগমনে বাংলাদেশের একটি দীর্ঘ অপেক্ষার অবসান হল। অপেক্ষাটা প্রায় ১১ বছরের। এর আগে ২০০৬ সালে সর্বশেষ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল অস্ট্রেলিয়া দল।

২৭ আগস্ট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগে ২২-২৩ আগস্ট দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন স্মিথরা।

বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য অস্ট্রেলিয়া দল অনুশীলন ক্যাম্প করেছে ডারউইনে। সেখান থেকেই কাল সকালে ঢাকার বিমান ধরে অসিরা। বিমানে ওঠার পরই নাথান লায়নের সঙ্গে ফেসবুকে একটি সেলফি পোস্ট করে আগমনী বার্তা পাঠিয়েছিলেন ওয়ার্নার। আজ অস্ট্রেলিয়া দল জিমে নিজেদের ঝালিয়ে নেবে। এছাড়া সাংবাদিকদের মুখোমুখি হবেন অধিনায়ক স্টিভেন স্মিথ ও কোচ ড্যারেন লেম্যান।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশ নিজেদের সমকক্ষ না হওয়ায় বিভিন্ন কারণ দেখিয়ে দীর্ঘদিন বাংলাদেশ সফরে আসেনি অস্ট্রেলিয়া। তবে সময়ের সঙ্গে বাংলাদেশ দল অনেক বদলেছে। ঘরের মাটিতে গত বছর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতেছেন মুশফিকুর রহিমরা।

শ্রীলংকা সফরে নিজেদের শততম টেস্টে লংকানদের হারিয়েছে টাইগাররা। সময়ের পরিক্রমায় বাংলাদেশ যে টেস্টে শক্তিশালী হয়ে উঠেছে সেটা জেনেই বাংলাদেশ সফরে এসেছেন স্মিথরা।

অস্ট্রেলিয়া থেকে কাল উড়াল দেয়ার আগে স্মিথ বলেন, ‘নিজেদের কন্ডিশনে বাংলাদেশ খুব ভালো দল। খুবই চ্যালেঞ্জিং হতে যাচ্ছে ওরা।’

অস্ট্রেলিয়ার এ সফরটা হওয়ার কথা ছিল ২০১৫ সালে। কিন্তু তখন বাংলাদেশে জঙ্গি হামলার আশংকা আছে এমন খোঁড়া অজুহাত দেখিয়ে তারা আসেনি। ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও তারা দল পাঠায়নি। এবার আসার আগেও তারা কয়েক দফা বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখেছে। অনেক নাটকের পরই অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে এলো।

পূর্ববর্তী নিবন্ধবেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ আটক ১
পরবর্তী নিবন্ধনারায়ণগঞ্জে তিন যুবককে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা