ট্রাম্প পরিবারের নিরাপত্তায় বাড়তি খরচ ৬ কোটি ডলার

পপুলার২৪নিউজ ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের ভ্রমণ ও নিরাপত্তার জন্য অতিরিক্ত ৬ কোটি ডলার (৪৮০ কোটি টাকা) চেয়েছে সিক্রেট সার্ভিস। ওয়াশিংটন পোস্ট এ খবর জানিয়েছে।

এ অতিরিক্ত অর্থের ২ কোটি ৬৮ লাখ ডলার ব্যয় করা হবে ট্রাম্পের পরিবার ও নিউইয়র্কে অবস্থিত ট্রাম্প টাওয়ারে ট্রাম্পের ব্যক্তিগত বাড়ির নিরাপত্তায়।

অবশিষ্ট ৩ কোটি ৩০ লাখ ডলার মার্কিন প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট ও সরকারের অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তির সফরের খরচ বাবদ ব্যয় করা হবে।

২০১৮ সালের আর্থিক বাজেটের জন্য প্রেসিডেন্টের নিরাপত্তায় নিযুক্ত সিক্রেট সার্ভিসের পক্ষ থেকে এ অতিরিক্ত অর্থ চাওয়া হয়েছে। সিক্রেট সার্ভিসের এ অতিরিক্ত অর্থের আবেদন এটাই প্রমাণ করছে যে, প্রেসিডেন্ট ট্রাম্পের বিস্তৃত পরিবারের নিরাপত্তা, তাদের উচ্চাভিলাষী সফরসূচির ব্যবস্থা ও ট্রাম্পের নিজের বাসস্থানকে নিরাপদ দুর্গে পরিণত করার জন্য কী পরিমাণ অর্থ ঢালতে হচ্ছে।

প্রেসিডেন্ট হিসেবে অভিষেকের পর ট্রাম্প তার সাপ্তাহিক ছুটির বেশির ভাগই ফ্লোরিডার পামবিচে নিজের মার-এলাগো রিসোর্টে কাটাচ্ছেন।

অন্যদিকে ট্রাম্পের ছেলেরা বাবার ব্যবসা-বাণিজ্যের উন্নতির জন্য রাষ্ট্রীয় খরচে সিক্রেট সার্ভিসের গোয়েন্দা সহযোগিতায় বিশ্বভ্রমণ করেছেন।

তবে প্রেসিডেন্ট ট্রাম্প ও তার পরিবারের নিরাপত্তা ও ভ্রমণের জন্য ঠিক কী পরিমাণ অর্থ ব্যয় হচ্ছে, তা এখনও স্পষ্ট নয়।

সিক্রেট সার্ভিস ও ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি (ডিএইচএস) নিরাপত্তার অজুহাত দেখিয়ে প্রকৃত অর্থের অংক উল্লেখ করতে অস্বীকার করেছে।

সিক্রেট সার্ভিসের বাজেট আলোচনার সঙ্গে জড়িত একজন নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, গত শুক্রবার প্রস্তুত করা সিক্রেট সার্ভিসের অতিরিক্ত অর্থ চেয়ে আবেদন হোয়াইট হাউসের অফিস অব ম্যানেজমেন্ট অ্যান্ড বাজেট প্রত্যাখ্যান করেছে। ওয়াশিংটন পোস্টের পক্ষ থেকে এ ব্যাপারে জানতে চাওয়া হলে সিক্রেট সার্ভিস এ ব্যাপারে মন্তব্য করতে অস্বীকার করে।

পূর্ববর্তী নিবন্ধঅগ্নিকাণ্ডের ঘটনায় গঠিত কমিটি কাজ শুরু করেছে
পরবর্তী নিবন্ধশাকিব খানকে প্রশংসায় ভাসালেন দেব