ট্রাম্পের ‘ছোট হাত’ নিয়ে বিদ্রুপাত্মক গান

পপুলার২৪নিউজ ডেস্ক:
‘উই ডোন্ট ওয়ান্ট ইউর টিনি হ্যান্ডস, অ্যানিহোয়ার নিয়ার আওয়ার আন্ডারপ্যান্ট’ তথা ‘আমরা চাই না তোমার ছোট হাত দুটি/আমাদের অন্তর্বাসের আশপাশের কোথাও’।

নতুন মার্কিন প্রেসিডন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের দায়িত্ব গ্রহণের বিরুদ্ধে আয়োজিত বিক্ষোভে কোরাস হিসেবে গাওয়ার জন্য এমন বিদ্রুপাত্মক গান প্রকাশ করা হয়েছে।

‘ছোট হাত’ শীর্ষক এ গানটির গীতিকার ও গায়ক আলোচিত শিল্পী ফিওনা অ্যাপল। কম্পোজার মাইকেল ওয়ালেনের সঙ্গে মিলে মোবাইলফোনে রেকর্ড করে মঙ্গলবার গানটির মুক্তি দিয়েছেন তিনি।

শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প দায়িত্ব গ্রহণ করবেন। এর বিরুদ্ধে ওয়াশিংটন ডিসিতে হাজার হাজার নারীর বিক্ষোভের আয়োজন করা হয়েছে। এতে প্রতিবাদকারীরা ফিওনার ‘ছোট হাত’ গানটি কোরাস হিসেবে গাইবেন বলে ধারণা করা হচ্ছে।

<iframe width=”100%” height=”366″ scrolling=”no” frameborder=”no” src=”https://w.soundcloud.com/player/?url=https%3A//api.soundcloud.com/tracks/303184466&amp;auto_play=false&amp;hide_related=false&amp;show_comments=true&amp;show_user=true&amp;show_reposts=false&amp;visual=true”></iframe>

গত ৮ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পূর্বমুহূর্তে রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন একাধিক নারী।

তাদের দাবি, সুন্দরী প্রতিযোগিতায়, লিফটে বা হোটেলে ডেকে নিয়ে তাদের জোর করে জড়িয়ে ধরে চুমু খেতেন ট্রাম্প। এছাড়া তাদের স্কার্টের ভেতরে হাত দিয়ে স্পর্শকাতর অঙ্গ ছুয়ে দিতেন এ মার্কিন ধনকুবের।

ট্রাম্পের বিরুদ্ধে এমন যৌন নিপীড়নের অভিযোগের বিষয়টিকে ইঙ্গিত করেই ফিওনা অ্যাপল ‘ছোট হাত’ নামের গানটি রচনা করেছেন।

এর আগে বড়দিনের ছুটিতে নাট কিং কোলের ‘দি ক্রিসমাস সংয়ের’ প্যারোডি করে ট্রাম্পকে আক্রমণ করেছিলেন শিল্পী ফিওনা অ্যাপেল।

পূর্ববর্তী নিবন্ধজরায়ু ক্যানসারের প্রাথমিক লক্ষণ
পরবর্তী নিবন্ধকাঁঠালবাড়ী ঘাট থেকে চলছে লঞ্চ-স্পিডবোট