ছাতক-দোয়ারা সড়কের ১১ কোটি টাকার কাজে ব্যাপক অনিয়ম

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ: ছাতক-দোয়ারাবাজার উপজেলার চলাচলের একমাত্র সড়ক সংস্কার ও প্রশস্তকরণের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগে এলাকাবাসীর দাবীতে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। ছাতক- দোয়ারা সড়কের ১৪ কিলোমিটারের মধ্যে ১১ কিলোমিটারেই নিম্নমানের কাজ করা হয়েছে দাবি এলাকাবাসীর। এলাকাবাসীর দাবিতে নির্বাহী প্রকৌশলী মো. সফিকুল ইসলাম কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। এই সড়কটিতে ১০ কোটি ৬৪ লাখ টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে।
সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বশীল প্রকৌশলী জানান, গত বছরের জুলাই মাসে ছাতক- দোয়ারাবাজার সড়ক প্রশস্তকরণের (১২ ফুট থেকে ১৮ ফুট করণ) কাজের দরপত্র আহ্বান করা হয়। সেপ্টেম্বর মাসে কার্যাদেশ পেয়ে অক্টোবর মাসে কাজ শুরু করেন সিলেটের ঠিকাদার ইউনুস এ- ব্রাদার্সের সুহেল মিয়া। ইতিমধ্যে সড়কের বেশিরভাগ কাজ ও সড়কের কারাইলগাঁও গ্রামের ছোট সেতুর কাজ করেছেন ঠিকাদার। সম্প্রতি ঠিকাদারী প্রতিষ্ঠান দোয়ারাবাজারের নৈনগাঁওয়ের পাশে কাজ করা শুরু করলে স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসী রোববার বিকালে এলাকার কয়েক’শ মানুষ জড়ো হয়ে কাজের মান দেখে ক্ষুব্ধ হন।
ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুস এ- ব্রাদার্সের প্রোপাইটার সুহেল মিয়া বলেন, গত অক্টোবর থেকে এই সড়কে কাজ চলছে। ফেব্রুয়ারিতে বন্যা হওয়ায় আমার অনেক ক্ষতি হয়েছে। একই স্থানে বার বার কাজ করতে হয়েছে। হাতে কাজ করায় কাজের মান ১৯-২০ হতে পারে।
সড়ক ও জনপথের সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. সফিকুল ইসলাম বলেন, কাজের মান নিয়ে প্রশ্ন ওঠায় এবং স্থানীয় জনগণ বিক্ষুব্ধ হওয়ায় কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধআমলাকে ফেরালেন রুবেল
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা সমস্যা সমাধানে প্রচেষ্টা অব্যাহত থাকবে : জাতিসংঘ মহাসচিব