চুয়াডাঙ্গায় রেলের টিকিটে কালোবাজারি

এস কে দাস,চুয়াডাঙ্গা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

ঈদ শেষে কর্মস্থলে ফেরার অগ্রিম টিকিট দেয়া শুরু করেছে রেল কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার দেয়া হয়েছে ২৯ জুনের টিকিট। অগ্রিম টিকিট বিক্রির দ্বিতীয় দিনে চুয়াডাঙ্গা ও দর্শনা রেল স্টেশন ছিল উপচে পড়া ভিড়। তবে টিকিট কালোবাজারির কারনে টিকিট বিড়ম্বনার স্বীকার হচ্ছে বলে অভিযোগ করেছে টিকিট কাটতে আসা একাধিক যাত্রী। 

চুয়াডাঙ্গা ও দর্শনা রেল ষ্টেশন সুত্রে জানা যায়, ঈদ উপলক্ষে গত ১৯ জুন থেকে ২৫ জুন পর্যন্ত দেয়া হবে ফিরতি টিকিট । ১৯ জুন টিকিট দেয়া হয়েছে ২৮ জুনের আর ২৫ জুন দেয়া হবে ৪ জুলায়ের অগ্রিম টিকিট। টিকিট প্রত্যাশি মৃনাল জানান  ভোর থেকে সকাল পর্যন্ত ৪-৫ ঘন্টা লাইনে দাড়িয়ে মিলছে ট্রেনের অগ্রিম টিকিট। অতিরিক্ত গরমে লম্বা লাইনে দাড়িয়ে টিকিট মিললেও লাইনে না দাড়িয়ে মোটা অংকের টাকার বিনিময়ে পাওয়া যাচ্ছে ট্রেনের টিকিট। ফলে টিকিট পেতে পরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে তাদের। আরেক টিকিট প্রত্যাশি শরিফ জানান টিকিট কালো বাজারির সাথে রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারীরা জড়িত রয়েছেন। তাদের মদদেই টিকিট কালোবাজারি হচ্ছে। 

ষ্টেশন এলাকার একাধিক টিকিট প্রত্যাশিরা জানান, ঈদ উপলক্ষে প্রতিবারই টিকিট কালাবাজারীর হিড়িক পড়ে চুয়াডাঙ্গা ও দর্শনা রেল স্টেশনে। এবারও একাধিক ব্যক্তিকে বারবার টিকিট নিতে দেখা গেছে। টিকিট কালো বাজারির সাথে জড়িত আছে জিআরপি পুলিশও। কালো বাজারির কাছ থেকে মোটা অংকের কমিশন খেয়ে তারা দেখেও না দেখার ভান করছে। 

চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশন মাষ্টার আনোয়ার হোসেন সাদাত জানান, সব স্থানে ভাল মন্দ দুটোয় থাকে। টিকিট কালোবাজারির বিষয়ে জিআরপি ও আরএমপিকে ম্যামো দেয়া হয়েছে। পাশাপাশি স্থানীয় পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে। তবে এখন পর্যন্ত কালোবাজারির কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

 

 
পূর্ববর্তী নিবন্ধ১৪ বেসরকারি অর্থনৈতিক অঞ্চলের লাইসেন্স দেওয়া হয়েছে:প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধভারতীয় তিন চ্যানেলের সম্প্রচার নিয়ে আপিল ২২ অক্টোবর