চিকুনগুনিয়া রোধে ডিএসসিসির জরুরি চিকিৎসা ও পরামর্শ কেন্দ্র চালু

পপুলার২৪নিউজ ডেস্ক:
এডিস মশা বাহিত চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে জরুরি চিকিৎসা ও পরামর্শ কেন্দ্র চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।দক্ষিণ নগর ভবনে অবস্থিত এ তথ্য কেন্দ্রের সমন্বয়ের দায়িত্ব পালন করবেন ডিএসসিসি সচিব মো. শাহাবুদ্দিন।

সম্প্রতি ঢাকা মহানগরীতে এ রোগের প্রকোপ বৃদ্ধি  পাওয়ায় এ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, চিকিৎসা পরামর্শ প্রদান ও  মশক নিধন কার্যক্রমে জরুরি তথ্য আদান প্রদানের সুবিধার্থে এ তথ্যকেন্দ্র চালু করা হয়।

এছাড়া শুক্রবার করপোরেশনের ৫টি অঞ্চলের প্রায় ৪০০টি মসজিদের খতিব ও ইমামরা জুমার নামাজের খুতবায় চিকুনগুনিয়া বিষয়ে জনসচেতনতামূলক বক্তব্য দেবেন। এ সংক্রান্ত লিফলেটও বিতরণ করা হচ্ছে। পাশাপাশি সংস্থার ৫টি অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ বিষয়ে সচেতন করতে প্রতিষ্ঠান প্রধানদের পত্র দেওয়া হয়েছে।

আগামী শনিবার অঞ্চল-১ এর অধীনে সিদ্ধেশ্বরী গার্লস হাইস্কুল এবং রবিবার সরকারি ল্যাবরেটরি স্কুলে সচেতনতামূলক এক সভা অনুষ্ঠিত হবে।

একইভাবে রবিবার সকাল ১১টায় অঞ্চল-২ এর খিলগাঁও হাইস্কুল ও আইডিয়াল হাইস্কুল; মঙ্গলবার অঞ্চল-৩ এর আজিমপুর গার্লস হাইস্কুল ও অগ্রণী উচ্চ বিদ্যালয়, অঞ্চল-৪ এ মহানগর মহিলা কলেজ ও নবাবপুর স্কুল এবং অঞ্চল-৫ এর দনিয়া এ কে হাইস্কুল ও মানিকনগর মডেল হাইস্কুলেও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হবে।

স্ব স্ব অঞ্চলের নির্বাহী কর্মকর্তারা এসব সভায় উপস্থিত থাকবেন।

পর্যায়ক্রমে সব শিক্ষা প্রতিষ্ঠানেই এ ধরনের সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংস্থার মেয়র মো. সাঈদ খোকন।

পূর্ববর্তী নিবন্ধঅবিশ্বাস্যভাবে এগিয়ে গেল ভারতীয় ফুটবল দল
পরবর্তী নিবন্ধব্যাংকের পরিচালক পদ বিক্রির বিজ্ঞাপন!