চাঁদপুরে কিশোরী অপহরণে যুবকের যাবজ্জীবন

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার দ্বাদশ গ্রাম ইউনিয়নে কিশোরী মাদ্রাসা ছাত্রীকে অপহরণ করার দায়ে মো. কামরুল ইসলাম প্রধানিয়া (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. সেলিম মিয়া এই রায় দেন।

রায়ে আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

কামরুল ইসলাম হাজীগঞ্জ উপজেলার রামরা গ্রামের প্রধানিয়া বাড়ীর ডাঃ বিল্লাল হোসেন প্রধানিয়ার ছেলে এবং অপহৃত মাদ্রাসা ছাত্রী শিল্পী আক্তার কাপাইকাপ গ্রামের মো. আব্দুল মমিনের মেয়ে।

অপহৃত শিল্পী স্থানীয় কাপাইকাপ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার একাদশ শ্রেণীর ছাত্রী ছিল।

জানা যায়, ২০০৯ সালের ১৯ জুলাই সকাল ৯টার দিকে শিল্পী বাড়ি থেকে মাদ্রাসায় যাচ্ছিল। পথিমধ্যে কাপাইকাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় সামনে থেকে কামরুল তাকে অপহরণ করে নিয়ে যায়। এই ঘটনায় শিল্পীর বাবা ওই বছরের ২৭ আগস্ট হাজীগঞ্জ থানায় কামরুলের বিরুদ্ধে অপরহণের মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই- তৎকালীন) আব্দুল মান্নান ঘটনার তদন্ত শেষে ওই বছরের ২৮ অক্টোবর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল চাঁদপুরের স্পেশাল পিপি অ্যাডভোকেট হাবিবুল ইসলাম তালুকদার বলেন, আসামি অপহরণের পূর্ব থেকেই শিল্পীকে যৌন হয়রানি করতো। আদালত সাক্ষী প্রমাণের ভিত্তিতে কামরুল ইসলামকে দোষী সাবস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন।

পূর্ববর্তী নিবন্ধমওদুদের জন্য খাট পাঠাতে চান নাসিম
পরবর্তী নিবন্ধচীনাদের ভিসা দেয়ায় কঠোর হচ্ছে পাকিস্তান