খালেদা দেশে ফেরায় সরকারের মধ্যে ভয়ভীতি কাজ করছে: খসরু

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে ফেরায় সরকারের মধ্যে ভয়ভীতি কাজ করছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার দুপুরে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে’ এক আলােচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘চিকিৎসা শেষ না হওয়া সত্ত্বেও দেশনেত্রী বেগম খালেদা জিয়া যখন দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছে তখন থেকেই সরকারের মধ্যে নার্ভাসনেস কাজ করছে। তাদের মধ্যে সাংঘাতিক আশঙ্কা ও ভয়ভীতি কাজ করছে। যার কারণে গত দুই দিন ধরে সরকার সারা দেশে গণগ্রেফতার চালাচ্ছে।

আমির খসরু বলেন, ‘অনেক সাংবাদিক বন্ধুরা আমাকে প্রশ্ন করে এতগুলো মামলায় পরোয়ানা নিয়ে খালেদা জিয়া দেশে ফিরছেন আপনাদের মধ্যে কোনো আশঙ্কা কাজ করছে কি না। আমি তাদেরকে স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছি বিএনপির মধ্যে কোনো আশঙ্কা কাজ করছে না। বরং সরকারের মধ্যই চরম ভয়ভীতি কাজ করছে। কারণ সরকার জানে সব বাধা অতিক্রম করে আজ বিমানবন্দরে জনসমুদ্র হবে।’

আওয়ামী লীগের মধ্যে বর্তমানে কোনো রাজনীতি নেই এমন মন্তব্য করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ‘রাজনৈতিকভাবে আওয়ামী লীগ সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে। তারা বেঁচে আছে গুম, খুনের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীর জোড়ে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় তারা নিঃশেষ হয়ে গেছে।’

আয়োজক সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন- জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, শাহ মো: নেছারুল হক, ওলামা দলের নেতা শাহ মো: মাসুম বিল্লাহ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসিইসির বক্তব্যের ব্যাখ্যা পেয়েছি, বলতে চাই না: ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধঈশানাকে নিয়ে নতুন সংসারে দোয়া চাইলেন নিলয়!