খালেদা জিয়ার বিরুদ্ধে দুই গ্রেফতারি পরোয়ানা

পপুলার২৪নিউজ ডেস্ক:
মানহানি ও দুর্নীতির অভিযোগে পৃথক দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার পৃথক দুটি আদালত এক ঘণ্টার ব্যবধানে দুই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলা দুটি হচ্ছে মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’, বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে ‘অপমানিত’ করার অভিযোগে দায়ের করা মানহানির মামলা এবং এতিমদের টাকা আত্মসাতের অভিযোগে জিয়া অরফানেজ দুর্নীতির মামলা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) খালেদা জিয়ার সমনের জবাব দেয়ার দিন ধার্য ছিল। কিন্তু তিনি সমনের জবাব দিতে আদালতে হাজির না হওয়ায় ঢাকা মহানগর হাকিম নুর নবী সকাল ১১টার দিকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

অপরদিকে জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় আজ খালেদার আত্মপক্ষের সমর্থনের দিন ধার্য ছিল। কিন্তু আজ খালেদা আদালতে হাজির হতে না পারায় তার আইনজীবীরা সময়ের আবেদন করেন। বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান খালেদার সময়ের আবেদন না মঞ্জুর করে বেলা ১২টার দিকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ ছাড়া জিয়া অরফানেজ মামলাটির যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ১৯ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। এই মামলার অপর দুই আসামি মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোরও নির্দেশ দিয়েছেন আদালত।

 

পূর্ববর্তী নিবন্ধদুর্বল ব্যাংকগুলোকে একীভূতকরণে প্রস্তুত বাংলাদেশ:ডেপুটি গভর্নর
পরবর্তী নিবন্ধ১৫ অক্টোবর ইসির সংলাপে যাবে বিএনপি