খালেদা জিয়ার আপিল ও জামিন শুনানি ১২টায়  

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার আপিল গ্রহণের ওপর শুনানি আজ (বৃহস্পতিার) দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে।

সকালে সাড়ে ১০টার দিকে আদালতের কার্যক্রম শুরু হলে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম ২টার পরে শুনানির জন্য আবেদন করলে আদালত আপিল গ্রহণের ওপর দুপুর ১২টায় শুনানির সময় ঠিক করেন।

এর আগে জামিনের পৃথক আবেদনও আদালতে উপস্থাপন করা হয়। দুপুরে জামিনের শুনানিও একই সঙ্গে অনুষ্ঠিত হবে বলে জানান আইনজীবীরা।

ব্যারিস্টার আতিকুর রহমান ও ব্যারিস্টার ফাইয়াজ জিবরান বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, খালেদা জিয়ার জামিনের জন্য মোট ৮৮০ পৃষ্ঠার জামিন আবেদন প্রস্তুত করা হয়েছে। জামিন ও আপিল আবেদনের কপি দুদকে সরবরাহ করা হয়েছে।

গত মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আপিল (আপিল নং ১৬৭৬/২০১৮) দায়ের করেন। আপিলের ফাইলিং আইনজীবী হয়েছেন আবদুর রেজাক খান। মোট ৪৪টি যুক্তি তুলে ধরে এ আপিল করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে বিশেষ জজ ৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ডের রায় দেন। একইসঙ্গে দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। সাজা ঘোষণার পর থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদুর্নীতির সূচকে বাংলাদেশের ৮ ধাপ উন্নতি
পরবর্তী নিবন্ধউত্তরায় গৃহকর্মীর আত্মহত্যা