কোচের পদ ছাড়লেন অনিল কুম্বলে

কোচের পদ ছাড়লেন অনিল কুম্বলে

কোচের পদ ছাড়লেন অনিল কুম্বলে

: ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালেন অনিল কুম্বলে। মঙ্গলবার (২০ জুন) প্রধান কোচ হিসেবে কুম্বলের এক বছরের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। তার সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চুক্তি নবায়ন করবে না তা আগেই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল। তবে আসন্নে ওয়েস্ট ইন্ডিজ সফরের কারণে কুম্বলকে আরও দুই সপ্তাহ রেখে দেওয়ার পরিকল্পনা ছিল বিসিসিআই’র। কিন্তু ভারতের সাবেক অধিনায়ক ও খ্যাতনামা লেগ স্পিনার কুম্বলে সেই পর্যন্ত থাকতে রাজি হননি।

বিসিসিআই’র একটি সূত্রের বরাত দিয়ে প্রধান কোচের পদ থেকে কুম্বলের পদত্যাগের খবর নিশ্চিত করেছে দ্য টাইমস অব ইন্ডিয়া। এ ছাড়াও দেশটির অন্যান্য প্রথম সারির গণমাধ্যমগুলোর অনলাইন ভার্সনেও এ খবর প্রকাশিত হয়েছে। যদিও এই বিষয়ে বিসিসিআই বা কুম্বলের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসে নি এ প্রতিবেদন লেখা পর্যন্ত।

কোচের দায়িত্বে এতদিন থাকলেও কুম্বলে একই সঙ্গে চালিয়ে গেছেন আইসিসি ক্রিকেট কমিটির প্রধানের কাজ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার বার্ষিক সভায় যোগ দিতে লন্ডনেই থেকে গেছেন কুম্বলে। যেখানে ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে ব্যস্ত বিরাট কোহলিরা। চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে দলের সঙ্গে কুম্বলের দেশে না ফেরাতেই নিশ্চিত হয়ে গিয়েছিল কোহলিদের কোচের পদে আর থাকছেন না তিনি।

ভারতের অধিনায়ক কোহলির সঙ্গে কুম্বলের সম্পর্কটা ভালো যাচ্ছে না বলে বেশ কিছু দিন ধরেই ভারতীয় মিডিয়াগুলোতে সংবাদ প্রকাশিত হয়েছে। চ্যাম্পিয়নস ট্রফির শুরুতে সেটা আরও খারাপ রূপ নেয় বলে জানা গেছে। বিসিসিআই তখন থেকে নতুন কোচ খোঁজা শুরু কর

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার মান উন্নয়নে চাই মানসম্পন্ন ভাল শিক্ষক : শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধচীনে গ্যাস থেকে বিস্ফোরণে নিহত ৪