কেন্দ্রীয় ব্যাংকের নীতিমালায় ত্রুটির কারণে এনআরবিসির অনিয়ম:এস এম পারভেজ

পপুলার২৪নিউজ ডেস্ক:
এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের করপোরেট গভর্নেন্সের অভাব ছিল। সেখানে কিছু অনিয়মও হয়েছে বলে স্বীকার করেছেন ব্যাংকটির নতুন চেয়ারম্যান তমাল এস এম পারভেজ।

এনআরবি ব্যাংকের জন্য কেন্দ্রীয় ব্যাংকের সুনির্দিষ্ট নীতিমালা না থাকায় অনিয়ম হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। সোমবার ব্যাংকটির নতুন চেয়ারম্যানসহ পর্ষদের পাঁচ সদস্য বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তমাল এস এম পারভেজ।

এনআরবিসির চেয়ারম্যান বলেন, ব্যাংকের পর্ষদ পুনঃগঠন হয়েছে। নতুন যারা ব্যাংকটির নেতৃত্ব নিয়েছেন তারা সবাই বিদেশে প্রতিষ্ঠিত ছিলেন। আমাদের কাছে এখনও ব্যাংকের পুরো আর্থিক বিবরণী আসেনি। আমরা সবকিছু জেনে আগামীতে আপনাদের (সাংবাদিকদের) জানাবো।

এর আগে রোববার ব্যাংকটির পরিচালনা পর্ষদের জরুরি সভায় ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাসাত আলী পদত্যাগ করেন। নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন তমাল এস এম পারভেজ। সভায় বাধ্যতামূলক তিন মাসের ছুটিতে পাঠানো হয় ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবুর রহমানকে। পরিচালনা পর্ষদের অন্যান্য কমিটির প্রধানরাও পদত্যাগ করেন।

সভায় পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে তৌফিক রহমান চৌধুরী পদত্যাগ করলে ওই পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শহীদ ইসলাম। নির্বাহী কমিটির (ইসি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আবু বকর চৌধুরী। ওই পদে ছিলেন মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম। নুরুন নবী অডিট কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করায় সেখানে রফিকুল ইসলাম মিয়া আরজুকে নির্বাচিত করা হয়।

এছাড়া রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান করা হয়েছে আদনান ইমামকে। ওই পদে ছিলেন সৈয়দ মুন্সেফ আলী। এমডি দেওয়ান মুজিবুর রহমানের ছুটি কার্যকর হলে সেখানে ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করবেন কাজী মো. তালহা।

পূর্ববর্তী নিবন্ধঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের টেরীবাজারে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৫৩তম শাখা উদ্বোধন