ওয়ানডে-টি২০’র সেরা বোলারকে ছাড়াই আইপিএল!

পপুলার২৪নিউজ ডেস্ক:
আগামী ৫ এপ্রিল শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের দশম আসর। আসর উপলক্ষ্যে সোমবার বেঙ্গালুরুতে নিলাম অনুষ্ঠিত হয়।

নিলামে অনেক ক্রিকেটারই আকাশ ছোঁয়া দামে বিক্রি হন। তাদের মধ্যে রয়েছেন বেন স্টোকস এবং টাইমাল মিলস। স্টোকসকে সাড়ে ১৪ কোটি রুপিতে রাইজিং পুনে সুপারজায়ান্ট আর মিলসকে ১২ কোটি রুপিতে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

বেন স্টোকস যে এবারের নিলামে সবচেয়ে বড় চমক হবেন সেটা অনেক আগেই ধারণা করা হচ্ছিল। তবে টাইমাল মিলস যে দামে বিক্রি হয়েছেন তা ধারণার বাইরে।

এছাড়া ভারতেরও অনেক অখ্যাত ক্রিকেটার চড়া দামে বিক্রি হয়েছেন। তবে আইপিএলের এবারের আসরের সবচেয়ে বড় চমক হল দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহিরের দল না পাওয়া।

ইমরান তাহির আইসিসির টি২০ র্যাংকিংয়ের এক নম্বর বোলার। এছাড়া ওয়ানডে র্যাংকিংয়েও শীর্ষে রয়েছেন তাহির। অথচ তাকে দলে নেয়ার আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি।

সম্প্রতি দারুণ ফর্মে রয়েছেন ৩৭ বছর বয়সী এ স্পিনার। শ্রীলংকা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন ইমরান তাহির।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি২০-তে ক্যারিয়ার সেরা বোলিং করেন তাহির। ২৪ রানে ৫ উইকেট নিয়ে টি২০-তে দ্রুত ৫০ উইকেট নেয়ার রেকর্ড গড়েন তিনি।

আইপিএলের এবারের আসরের নিলামে ইমরান তাহিরের ভিত্তি মূল্য ধরা হয়েছিল ৫০ লাখ রুপি। দুই রাউন্ডে তাহিরের নাম ডাকা হয়। কিন্তু কেনোবারই তাকে দলে নেয়ার আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। ফলে ওয়ানডে ও টি২০’র সেরা বোলারকে ছাড়াই মাঠে গড়াবে এবারের আইপিএল।

পূর্ববর্তী নিবন্ধফুটন্ত কার্বনে বড় বিপর্যয়ের শংকায় যুক্তরাষ্ট্র
পরবর্তী নিবন্ধধর্মপাশায় সেচের অভাবে বোর ক্ষেত চৌচির