ওজন বাড়াতে চিংড়ি মাছের মাথায় ক্ষতিকর জেলি

পপুলার২৪নিউজ ডেস্ক :

চিংড়ির ওজন বাড়াতে সিরিঞ্জ দিয়ে মাছের মাথায় ক্ষতিকর জেল প্রবেশ করাচ্ছেন অসাধু মাছ ব্যবসায়ীরা। অার এমন ভয়াবহ চিত্র ধরা পড়েছে বগুড়া শহরের রাজাবাজার এলাকায়।

মঙ্গলবার বিকালে ওই বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে এমন ভয়াভহ চিত্র ধরা পড়ে। দেখা যায়, মাছ বিক্রেতারা চিংড়ির মাথায় সিরিঞ্জ দিয়ে কৌশলে জেল ঢুকিয়ে ওজন বাড়িয়ে নিয়ে তা খোলা বাজারে বিক্রি করছেন। ভ্রাম্যমান আদালত সেখানে অভিযান চালিয়ে ৬০ কেজি মাছ উদ্ধার এবং মাছ বিক্রেতাদের ৪০ হাজার টাকা জরিমানা করেছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোবাশ্বের আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় অধিক লাভের আশায় ও ওজন বাড়ানোর জন্য চিংড়ি মাছের ভিতরে বিশেষভাবে সিরিঞ্জের মাধ্যমে ক্ষতিকর জেলি প্রবেশ করিয়ে বিক্রি করে আসছিল অসাধু ব্যবসায়ীরা। চিংড়ি মাছগুলোর মাথায় চাপ দিলে সাদা এক প্রকার জেলি বের হয়ে আসছিল। এই জেলিগুলো মানবদেহের জন্য ক্ষতিকর। পরে মাছ ব্যবসায়ী আব্দুল খালেককে ২৫ হাজার টাকা, এছাড়া মো. হাবিল, মো. বাকি ও মো. হাবিবুর প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মতর্কা মিজানুর রহমান, বগুড়া পৌরসভার সেনেটারি ইন্সেপেক্টর শাহ আলী, বগুড়া সদর থানার এস আই আতাউর রহমানসহ অনান্য কর্মকর্তাবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধছাতকের ধনীটিলায় পাথর খেকোচক্রের কালো থাবা! বিপন্ন হচ্ছে প্রাকৃতিক পরিবেশ
পরবর্তী নিবন্ধচাঁদপুরে বজ্রপাতে মা-ছেলে নিহত