ও’কেফের বোলিং তোপে দিশেহারা ভারত

পপুলার২৪নিউজ ডেস্ক:
সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ৪৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ধুঁকছে ভারত। বিরাট কোহলির দল শেষ খবর পাওয়া পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৯৯ রান করেছে। চেতেশ্বর পূজারা ২৯ এবং রবীন্দ জাদেজা ০ রান নিয়ে ব্যাট করছেন।

শনিবার পুনেতে টেস্টের তৃতীয় দিনের খেলা চলছে। আগের দিনের ৪ উইকেটে ১৪৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে অজিরা। অধিনায়ক স্মিথ তার ৫৯ রানকে টেনে নেন ১০৯ পর্যন্ত, যাতে রয়েছে ১১টি বাউন্ডারি।

এ নিয়ে অজি দলনেতা ভারতের বিপক্ষে টানা পাঁচ টেস্টে শতক করার গৌরব অর্জন করলেন। আর মিশেল মার্শ আগের দিনের রানের সঙ্গে ১০ যোগ করে ব্যক্তিগত ৩১ রানে সাজঘরে ফেরেন। এরপর বলার মতো যা একটু রান করেছেন প্রথম ইনিংসে অর্ধশতক করা মিচেল স্টার্ক (৩০)।

অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে ২৮৫ রানে অলআউট হয়।

ভারতের পক্ষে তিন স্পিনার- রবীচন্দ্রন অশ্বিন (৪), রবীন্দ্র জাদেজা (৩) ও জয়ন্দ যাদব (১) মিলে ৮টি এবং পেসার উমেশ যাদব দুটি উইকেট ভাগাভাগি করে নিয়েছেন।

অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে করেছিল ২৬০ রান। জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে ১০৫ রানেই অলআউট হয়। এতে ১৫৫ রানে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। সব মিলিয়ে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৪১ রানের।

জবাব দিতে নেমে ও’কেফের বোলিং তোপে পড়েছে ভারত। ও’কেফে ভারতের ৫ উইকেট তুলে নিয়েছেন। মুরালি বিজয় (২), বিরাট কোহলি (১৩), অজিঙ্কা রাহানে (১৮), রবীচন্দন অশ্বিন (৮) এবং ঋদ্ধিমান শাহ (৫) রান করে ও’কেফের বলে সাজঘরে ফেরেন।

এছাড়া লোকেশ রাহুলকে (১০) ফেরান নাথান লায়ন।

পূর্ববর্তী নিবন্ধবাগেরহাটে ভূমিহীনদের ১০টি বসতঘর পুড়ে ছাই
পরবর্তী নিবন্ধছেলের সঙ্গে মায়ের এ কেমন ঠাট্টা!