এক সপ্তাহের মধ্যে বাঁধ মেরামত শুরু হবে: পানিসম্পদমন্ত্রী

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, কুড়িগ্রামে ভেঙে যাওয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধ এক সপ্তাহের মধ্যে মেরামত শুরু হবে। তড়িৎ গতিতে কাজ শেষ করা হবে।

শনিবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের বাংটুর ঘাট এলাকায় বন্যায় ভেঙে যাওয়া বাঁধ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বরাদ্দ স্বল্পতার কারণে বাঁধ সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা যায় না। প্রতিবছর বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত করতেই রক্ষণাবেক্ষণের জন্য বরাদ্দকৃত অর্থ শেষ হয়ে যায়।

বাঁধের সার্বিক উন্নয়নের জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, এখন টি গ্রোয়েন নির্মাণ করে বাঁধ রক্ষার পাশাপাশি জমি উদ্ধার করা হবে। এ ব্যাপারে একটি বড় প্রকল্প হাতে নেয়া হবে।

এর আগে মন্ত্রী জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি সারোডোব ও কালুয়ার চরে ভেঙে যাওয়া বাঁধ পরিদর্শন করেন।

এসময় পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীরপ্রতীক, অতিরিক্ত সচিব মোহাম্মদ আলী, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজার রহমান, প্রধান প্রকৌশলী আজিজ মোহাম্মদ ও কুড়িগ্রাম পানির উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধনতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : ইয়াফেস ওসমান
পরবর্তী নিবন্ধপ্রধান বিচারপতি ভগবান থেকে ভূতে পরিণত হয়েছেন: ওমর ফারুক