উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে সাধারণ কোটায় ভর্তিকৃত ৫৭ শিক্ষার্থীর একাডেমিক কার্যক্রমে কোনো বাধা নেই। একই সঙ্গে ভর্তিবঞ্চিত ও রিটকারী শিক্ষার্থী তারিকুল ইসলামের এক সপ্তাহের মধ্যে ভর্তি করতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার  ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। এর আগে গত সোমবার (১৫ জানুয়ারি) হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে করা আপিলের শুনানি শেষ হয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন এ এম আমিনউদ্দিন, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু এবং মেডিকেল কলেজের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নুর তাপস।

রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজে গত ১৪ ডিসেম্বর ২০১৭-১৮ শিক্ষাবর্ষে মেধা স্কোর অনুযায়ী শিক্ষার্থী ভর্তি না করে ‘আগে আসলে আগে ভর্তির সুযোগ’ ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ১৭ ডিসেম্বর বেলা ১১টার মধ্যে ‘আগে আসলে আগে ভর্তির সুযোগ’ পাবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

ওইদিন বেলা ১১টার পর তারিকুল ইসলাম নামে এক শিক্ষার্থী (মেধা স্কোর ২৫৭) কলেজে গিয়ে জানতে পারে ইতোমধ্যেই ৫৭ শিক্ষার্থীর ভর্তি সম্পন্ন হয়েছে। ভর্তির সর্বনিম্ন স্কোর ছিল ২৫০.৪৫। তারিকুলের দাবি মেধাস্কোর অনুযায়ী ভর্তি করলে সে ভর্তির সুযোগ পেত।

পরে গত ২ জানুয়ারি তারিকুলের বাবা নজরুল ইসলাম আধুনিক মেডিকেল কলেজের এ ভর্তি পদ্ধতি চ্যালেঞ্জ করে রিট করেন।

পূর্ববর্তী নিবন্ধকলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০
পরবর্তী নিবন্ধফুটবলকে বিদায় বললেন রোনালদিনহো