আমান ফিডের সম্প্রসারিত প্রকল্পের উদ্বোধন

পপুলার২৪নিউজ নিজস্ব প্রতিবেদক:

শেয়ারবাজারে তালিকাভুক্ত আমান ফিডের সর্বাধুনিক ফ্লোটিং ফিস ফিড প্লান্ট সম্প্রসারিত প্রকল্পের বাণিজ্যিক উৎপাদন উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার আমান গ্রুপের মাননীয় চেয়ারম্যান রফিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন। এসময় আমান ফিডের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম ও অন্যান্য পরিচালকসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আমান ফিডের কারখানা সম্প্রসারনের ফলে ৪৩,২০০ মেঃটন ফ্লোটিং ফিস ফিড উৎপাদন ক্ষমতা বাড়বে, যার বিক্রয় মুল্য হবে আনুমানিক ১৮৩ কোটি টাকা।
এ প্রসঙ্গে আমান ফিডের চেয়ারমান রফিকুল ইসলাম বলেন, আমান ফিডের কারখানা সম্প্রসারিত প্রকল্পের উদ্বোধনের মাধ্যমে কোম্পানির বিক্রয় ১ম বছর উৎপাদন ক্ষমতার প্রায় ৬০ শতাংশ বৃদ্ধি পাবে ও মুনাফা প্রায় ৯ কোটি টাকা বৃদ্ধি পাবে। আশা করছি কোম্পানি আগের চেয়ে ভালো মুনাফা করবে। আমান ফিড সে ধারাবাহিকতা ধরে রেখেছে এবং ভবিষতেও রাখবে ইনশাল্লাহ্।
জানা গেছে, আমান ফিডের বাজারে ব্যাপক চাহিদা থাকায় কোম্পানি এতদিন অনান্য কোম্পানি থেকে চুক্তিভিক্তিক প্রতিমাসে গড়ে ১২০০ মেঃ টন ফ্লোটিং ফিস ফিড উৎপাদন করে নিত। এ প্রকল্পের উৎপাদনের ফলে চুক্তিভিক্তিক উৎপাদনের প্রয়োজন হবে না। ফলে খরচ কমার পাশাপাশি মুনাফাও বৃদ্ধি পাবে।
উল্লেখ্য যে গত ৩ বছর ধরেই আমান ফিড ৩০ শতাংশ হারে লভ্যাংশ দিয়ে যাচ্ছে যা কোম্পানির আর্থিক সামর্থ্য নিশ্চিত করে। আমান গ্রুপের আমান কটন ফাইব্রাস লিঃ, আমান সিমেন্ট লিঃ ও আমান টেক্স লিঃ শেয়ারবাজাওে তালিকাভুক্তির জন্য কাজ শুরু করেছে। ইতিমধ্যেই আমান কটন ফাইব্রাস লিঃ বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়াবাজারে নিবন্ধনের উদ্দেশ্যে বিডিং এর মাধ্যমে কাট-অফ প্রাইস হিসাবে প্রতিটি শেয়ারের দর ৪০ টাকা নির্ধারণ হয়েছে।
আমান ফিডের মোট শেয়ারের ৭০.৫০ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে কোম্পানির উদ্যোক্তা/পরিচালকের কাছে। বাকি ১৫.৫৫ শতাংশ সাধারন বিনিয়োগকারী ও ১৩.৯৫ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রিয়াঙ্কা হবেন রাজবধূর ‘সঙ্গিনী’?
পরবর্তী নিবন্ধ‘পদ্মাবতী’ নিষিদ্ধ নয়