আদালতে পৌঁছেছেন খালেদা জিয়া

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করতে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে পৌঁছেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার বেলা ১১টা ২৫ মিনিটে আদালতে পৌঁছান খালেদা জিয়া।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে সাবেক প্রধানমন্ত্রী তার গুলশানের বাসা থেকে আদালতের পথে বের হন বলে জানান খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

আদালত সূত্র জানায়, দুর্নীতির এ দুই মামলায় চলতি বছরের ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

১৯ অক্টোবর এ দুই মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত। ওই দিন তিনি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনে নিজের বক্তব্য উপস্থাপন শুরু করেন।

আজ এ মামলায় তিনি ষষ্ঠ দিনের মতো বক্তব্য উপস্থাপন করবেন। এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত বছরের ১ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনে তিনি নিজের বক্তব্য উপস্থাপন শুরু করেন। আজ এ মামলায় তিনি দ্বিতীয় দিনের মতো বক্তব্য উপস্থান করবেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করে দুদক। আর জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় অপর মামলাটি দায়ের করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যানকে দুদকে তলব
পরবর্তী নিবন্ধসু চির সঙ্গে বৈঠক করলেন পররাষ্ট্রমন্ত্রী