আজ শুভ জন্মাষ্টমী

পপুলার২৪নিউজ ডেস্ক:
আজ শুভ জন্মাষ্টমী। সনাতন ধর্মের প্রাণপুরুষ মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি আজ। দ্বাপর যুগে এ মহাপুণ্য তিথিতে তিনি জন্মগ্রহণ করেন।

সনাতন ধর্মানুসারে, অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা, দুষ্টের দমন ও শিষ্টের পালন করতেই এ পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। শান্তিহীন পৃথিবীতে শান্তি আনতেই শান্তিদাতা শ্রীকৃষ্ণের আবির্ভাব। হিন্দু ধর্মাবলম্ব^ীদের অন্যতম ধর্মীয় গ্রন্থ শ্রীমদ্ভগবদগীতার উদগাতা শ্রীকৃষ্ণ পৃথিবীতে মানবপ্রেমের অমিত বাণী প্রচার করেছিলেন। পরমাত্মার সঙ্গে জীবাত্মার মিলনই সেই বাণীর মূল বিষয়। তাই তিনি ভক্ত ও বিশ্বাসীদের কাছে প্রেমাবতার। নানা ভূমিকায় অবতীর্ণ হয়ে শ্রীকৃষ্ণ মানবজাতির কাছে জীবন ধারণের অনন্য উদাহরণ রেখে গেছেন। সংঘর্ষ ও অন্যায়কে পরাভূত করে শান্তি প্রতিষ্ঠা করাই তার শিক্ষা।

আজ দেশব্যাপী ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় আনুষ্ঠানিকতায় উদযাপন করা হবে মহাবতার শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি। জন্মাষ্টমী উপলক্ষে আজ সরকারি ছুটির দিন। জন্মাষ্টমী উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম পৃথক বাণী দিয়েছেন। বাণীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী হিন্দু সম্প্রদায়কে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাদের সুখ, সমৃদ্ধি ও শান্তি কামনা করেন।

শুভ জন্মাষ্টমী উপলক্ষে আজ জাতীয় সংবাদপত্রগুলোয় বিশেষ নিবন্ধ প্রকাশিত হয়েছে এবং বেতার-টেলিভিশনে প্রচার করা হচ্ছে বিশেষ অনুষ্ঠান। বিকালে ঢাকার ঐতিহাসিক ঢাকেশ্বরী মেলাঙ্গন থেকে বের করা হবে বর্ণাঢ্য জন্মাষ্টমী মিছিল। এছাড়া ইসকন মন্দির থেকেও ঐতিহ্যবাহী জন্মাষ্টমীর মিছিল বের হবে।

পূর্ববর্তী নিবন্ধবার্সার বিপক্ষে রিয়ালের রোমাঞ্চকর জয় [ভিডিও]
পরবর্তী নিবন্ধপটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত