মোরছালীন বাবলার বিরুদ্ধে মামলায় ডিআরইউ’র উদ্বেগ

0
17

পপুলার২৪নিউজ ডেস্ক:
ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) স্থায়ী সদস্য ও চ্যানেল আই-এর বিশেষ প্রতিনিধি মোরছালীন বাবলার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে নারায়ণগঞ্জ সদর থানায় দায়ের করা হয়রানিমূলক মামলায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে ডিআরইউ নেতৃবৃন্দ।

ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ আজ সোমবার এক বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করেন।

তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহারের দাবি জানান।

নেতৃবৃন্দ বলেন, সংবাদ পরিবেশনের কারণে ক্ষুদ্ধ হয়ে নারায়ণগঞ্জ সদর থানায় এহসানুল হাসান নিপু নামে একজন বাদী হয়ে পেশাদার সাংবাদিককে মিথ্যা মামলায় জড়িয়ে যেভাবে হয়রানি করছে তা মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী।

প্রসঙ্গত, গত ৫ ডিসেম্বর ২০১৭ নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত ‘যুগের চিন্তা’ পত্রিকায় নারায়ণগঞ্জের মেয়র আইভী রহমানকে হত্যার চেষ্টা শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি মেয়র আইভী রহমানের অভিযোগের প্রেক্ষিত ও তার বক্তব্য সহকারে প্রকাশিত হয়। এই প্রতিবেদনের কোথাও ওই বাদীর কোন রকম সংশ্লিষ্টতার কথা উল্লেখ নাই।

তারপরও গত ১২ ডিসেম্বর বাদী উদ্দেশ্য প্রণোদিতভাবে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক মোরছালীন বাবলার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেন।

উল্লেখ্য, সাংবাদিক মোরছালীন বাবলার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গত ২২ মার্চ ২০১৭ ফতুল্লা থানায় একটি মামলা করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে পুলিশ অভিযোগের প্রমাণ পায় নি।