প্রশ্নফাঁসে জড়িত ছাত্রলীগ,মিথ্যাচার করেছেন শিক্ষামন্ত্রী: রিজভী

0
18

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
স্কুল-বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন পরীক্ষায় প্রশ্নফাঁসে ছাত্রলীগ জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

নিজেদের প্রশ্নফাঁসের কেলেঙ্কারি অন্যদের ঘাড়ে চাপাতে শিক্ষামন্ত্রী মিথ্যাচার করেছেন বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

সোমবার দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রিজভী এসব অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, এসএসসি, এইচএসসি, জেএসসি, পিএসসি, পিইসিসহ নিয়োগ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসে ছাত্রলীগ জড়িত।

শিশুদের বার্ষিক পরীক্ষার প্রশ্নফাঁসও ছাত্রলীগের নেতারাই করছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, প্রশ্নফাঁসের অভিযোগে আইনশৃংখলা রক্ষকারী বাহিনীর হাতে আটককৃতরা সবাই ছাত্রলীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মী।

রিজভী বলেন, শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশে নিজেদের প্রশ্নফাঁসের কেলেঙ্কারি অন্যদের ঘাড়ে চাপিয়ে দেয়ার জন্যই মিথ্যাচার করেছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে ‘দ্বিতীয় শ্রেণির প্রশ্নও ফাঁস: বহু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ’ শীর্ষক খবর প্রকাশ হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘এটা গোটা জাতির জন্য লজ্জাজনক।’

গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশকে নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেব না।’

এই বক্তব্যের প্রেক্ষাপটে রিজভী বলেন,‘প্রধানমন্ত্রীর বক্তব্য নির্জন এলাকায় বটগাছের নিচ দিয়ে হেঁটে যাওয়ার সময় ভূতের ভয়ে চিৎকার করে আগাম গান গেয়ে ওঠা।’

রিজভী দাবি করেন, জিয়াউর রহমান ‘স্বাধীনতার ঘোষণা’ দিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেছিলেন বলেই শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি হয়েছিলেন।

তিনি আরও দাবি করেন, ‘শেখ হাসিনাও আওয়ামী লীগের রাজনীতি করার সুযোগ পেয়েছেন জিয়াউর রহমানের কারণে।’

পদ্মা সেতুসহ বিভিন্ন কেলেঙ্কারি, ইলিয়াস আলীসহ বিএনপির বিভিন্ন নেতাকর্মী গুম, বিচারবহির্ভূত হত্যা কারা করছে, এমন প্রশ্নও করেন রিজভী। এমনকি মায়ের পেটের শিশুরাও এখন নিরাপদ নয় বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

ক্ষমতাসীন দলের তাণ্ডবে দেশ এখন কসাইখানায় পরিণত হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

শেয়ারবাজার কেলেঙ্কারি; বেসিক, সোনালী, রূপালী, জনতা, অগ্রণী ও ফার্মার্স ব্যাংক এবং বিভিন্ন আর্থিক কেলেঙ্কারির সঙ্গেও আওয়ামী সরকার জড়িত বলে সংবাদ সম্মেলনে দাবি করেন রিজভী।

রংপুর সিটি করপোরেশনে নির্বাচন যত ঘনিয়ে আসছে ততই শাসকদলের ‘সন্ত্রাসীদের’ হুমকি-ধমকি বাড়ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

তিনি বলেন, বিএনপির প্রার্থীকে নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধা দিচ্ছে শাসকদল। এক্ষেত্রে পুলিশ ও প্রশাসন নির্বিকার রয়েছে।